ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে শাহরুখের নিজস্ব দল রয়েছে। কেকেআর ও ত্রিনবাগো নাইট রাইডার্সের পর নতুন টি২০ দলের মালিক হতে চলেছেন তিনি। সর্বভারতীয় এক প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, দক্ষিণ আফ্রিকান টি২০ লিগের দল কিনতে চলেছেন তিনি। দক্ষিণ আফ্রিকান ঘরোয়া টি২০ টুর্নামেন্ট র‌্যামস্ল্যামের পর এবার নতুন সাজে আত্মপ্রকাশ করতে চলেছে আইপিএল-এর ধাঁচে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। নতুন নাম দেওয়া হয়েছে টি২০ গ্লোবাল লিগ সাউথ আফ্রিকা। সেই টুর্নামেন্টেরই আট ফ্র্যাঞ্চাইজির নও একটির মালিক হবেন সুপারস্টার শাহরুখ।

১৯ তারিখে লর্ডসে সরকারিভাবে আটটি দলের নাম জানানো হবে। তার আগে সেই প্রতিবেদনে বলা হয়েছে, শাহরুখের স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের সঙ্গে এই বিষয়ে একপ্রস্থ আলোচনা সেরে নিয়েছে। সূত্রের খবর, কেপ টাউন অথবা জোহানেসবার্গ— কোনও একটি ফ্র্যাঞ্চাইজি কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন কিং খান। জোহানেসবার্গ, কেপ টাউন থেকে দুটো করে দল খেলবে এই টুর্নামেন্টে। পাশাপাশি, ডারবান, প্রিটোরিয়া, ব্লুমফন্টেন, পোর্ট এলিজাবেথ থেকে একটি করে দল অংশ নেবে ‘টি২০ গ্লোবাল লিগ সাউথ আফ্রিকা’ টুর্নামেন্টে।

আরও পড়ুন:—

শাহরুখের সঙ্গে ছবিতে কে এই সুন্দরী যুবতী? ঘনাচ্ছে রহস্য

শাহরুখের সঙ্গে তাঁর অরগ্যানিক কেমিস্ট্রি, বললেন কর্ণ

কেন শাহরুখ দল কিনছেন দক্ষিণ আফ্রিকায়? সূত্রে জানা গিয়েছে, ভারতের বিপুল সংখ্যক ক্রিকেট দর্শকদের কাছে এই টুর্নামেন্ট পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই শাহরুখের স্টার পাওয়ারকে কাজে লাগাতে চাইছেন টুর্নামেন্টের উদ্যোক্তারা। কেকেআর-এর মালিক হিসেবে আইপিএল-কে সারা বিশ্বে জনপ্রিয় করে তুলতে শাহরুখ ইতিমধ্যেই সফল। সেই কাজটাই এবার করে দেখাতে চাইছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট কর্তারা। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী হারুণ লর্গ্যাটের সঙ্গে আলোচনার জন্য শাহরুখের দূত হাজির হয়েছিল ডিভিলিয়ার্সদের দেশে।

আইপিএল-কে টেক্কা দেওয়ার চেষ্টা করলেও অর্থের পরিপ্রেক্ষিতে আইপিএল-এর ধারে কাছে যদিও আসে না ‘টি২০ গ্লোবাল লিগ সাউথ আফ্রিকা’। কারণ, আসন্ন এই টুর্নামেন্টে প্রতিটি দলের বাজেট দশ কোটি। যেখানে আইপিএল-এ এক-একটি ফ্র্যাঞ্চাইজির বাজেটই ৬৬ কোটি।