বিশ্বকাপ জিতল গেরুয়া শিবির। কম যায় না কংগ্রেস শিবিরও। তারাও মাথায় তুলে নিয়েছে বিশ্বকাপের রার্নাসের শিরোপার খেতাব। শুনে অবাক হলেন কী? অনাস্থা প্রস্তাব ঘিরে মোদী-রাহুল দ্বৈরথকে বিশ্বকাপ ফাইনাল ম্যাচের সঙ্গে তুলনা করেছে বিজেপির জোটসঙ্গী শিবসেনা।

এই বিষয়ে অন্যান্য খবর

শুক্রবার প্রত্যাশা মতোই অনাস্থা ভোটের বৈতরণী পার করে গিয়েছে নরেন্দ্র মোদী সরকার। কিন্তু চর্চার কেন্দ্রে এসেছে মোদী বনাম রাহুল দ্বৈরথ। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে একের পর এক তির্যক মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি, পালটা তোপ দেগেছে প্রধানমন্ত্রী নিজেও। এবার এই দ্বৈরথে যুক্ত হল বিশ্বকাপের নামও।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নরেন্দ্র মোদীকে ফ্রান্স এবং রাহুল গাঁধীকে ক্রোয়েশিয়ার সঙ্গে তুলনা করেছেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত। তিনি জানান, রাহুল গাঁধীকে একেবারে অন্য মেজাজে সংসদে দেখা গিয়েছে। নরেন্দ্র মোদীর দল জিতে গিয়েছে ঠিকই, কিন্তু রাহুল গাঁধী সবার মন জয় করে নিয়েছেন। একেবারে বিশ্বকাপ ফাইনালের ক্রোয়েশিয়ার মতোই।

প্রসঙ্গত, কয়েকদিন আগে শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ জেতে ফ্রান্স।

এনডিএ জোটসঙ্গী শিবসেনা সাম্প্রতিক বেশ কিছু বিষয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছিল। অনাস্থা ভোটে অংশই নেয়নি শিবসেনা। পরে ৩২৫ জন সাংসদ অনাস্থার বিরুদ্ধে ভোট দেওয়ায় সংখ্যাগরিষ্ঠতার নিরিখে জিতে যায় বিজেপি।