মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পরে ১২ ঘণ্টা কেটে গেলেও খোঁজ পাওয়া গেল না দুই নিখোঁজ শ্রমিকের। নিখোঁজ দু’জনের নাম উদয় দে এবং গৌতম মণ্ডল। দু’জনেই মেট্রো প্রকল্পের শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। ব্রিজ ভেঙে পড়ার সময় ওই দু’জন ব্রিজের নীচে শ্রমিকদের ঘরে ছিলেন বলেই দাবি করেছেন তাঁদের সহকর্মীরা।

উদয় এবং গৌতম দু’জনেই মুর্শিদাবাদের লালবাগের বাসিন্দা। উদয় শ্রমিকের কাজ করলেও গৌতম শ্রমিকদের জন্য রান্না করতেন। দু’জনের নিখোঁজ থাকার খবর পেয়ে রাতেই তাঁদের আত্মীয়রা দুর্ঘটনাস্থলে এসে পৌঁছন। কিন্তু রাত কেটে সকাল হলেও খোঁজ পাওয়া যায়নি নিখোঁজ দু’জনের।

উদ্বিগ্ন নিখোঁজ শ্রমিকদের আত্মীয়রা, দেখুন ভিডিও

 

মঙ্গলবার রাতভর ধসে যাওয়া সেতুর কংক্রিটের চাঙর ফাটিয়ে ফাটিয়ে ধ্বংসস্তূপের নীচে অক্সিজেন সরবরাহ করা হয়, যাতে কেউ বেঁচে থাকলে তাঁরা অক্সিজেন নিতে পারেন। এর পরে এনডিআরএফ-এর উদ্ধারকারীরা ক্লোজ সার্কিট ক্যামেরা ধ্বংসস্তূপের নীচে ঢুকিয়েও নিখোঁজদের সন্ধান করেন। যদিও সকাল পর্যন্ত কারও সন্ধান পাওয়া যায়নি। যে ঘরে শ্রমিকরা থাকতেন, সেখানে পৌঁছতেও পারেননি উদ্ধারকারীরা।

রাতভর ধ্বংসস্তূপ সরানোর কাজ চললেও সকালেও বিপুল পরিমাণ কংক্রিটের চাঙর পড়ে রয়েছে দুর্ঘটনাস্থল জুড়ে। এই সমস্ত ধ্বংসস্তূপ সরিয়ে, উদয়-গৌতমদের খোঁজ পাওয়ার অপেক্ষায় রয়েছেন তাঁদের আত্মীয় এবং সহকর্মীরা।