আকাশ জুড়ে আলোর খেলা। তার পরে দু-দুটো আগুনের গোলা আছড়ে পড়ল মাটিতে! ঘটনা কাজাখস্তানের। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ও সুইডেনের জমজমাট ম্যাচ হবে যে স্টেডিয়ামে, তার থেকে মাত্র ৮০ মাইল দূরে আছড়ে পড়েছে ওই ইউএফও। এমনটাই জানা যাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত একটি প্রতিবেদন থেকে। 

এই বিষয়ে অন্যান্য খবর

ওই প্রতিবেদনের দাবি, ঘটনা বৃহস্পতিবারের। ওই দিন মাঝরাতেই স্থানীয় জনতা পুলিশে ফোন করে খবর দেয়। জায়গাটি পাণ্ডববর্জিত। বস্তানডিক নামের ওই গ্রামের আকাশে ওই আগুনের গোলা দেখে আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয় জনতা। গ্রামটি হাইওয়ে থেকেও ১০০০ ফুট দূরে। আকাশে ভাসতে ভাসতে ওই আগুনের গোলা আছড়ে পড়ে মাটিতে। সঙ্গে সঙ্গে মোবাইলের টাওয়ার লোকেশন হারিয়ে যায়। 

স্থানীয় মানুষ আবিষ্কার করেন, আগুনের শিখার পাশেই মাটিতে গেঁথে রয়েছে রুপোলি রংয়ের একটি বস্তু। সেই বস্তুটি খোলার চেষ্টা করেও ব্যর্থ হন তাঁরা। এক সাক্ষীর কথায়, ওই বস্তুটি ধাতব নয়, দেখে মনে হচ্ছে ফাইবারের তৈরি। পরে সামান্য দূরে ওই বস্তুটি থেকে অল্প ছোট আরও একটি বস্তুও খুঁজে পাওয়া যায়। 

চার ঘণ্টার চেষ্টায় আগুন নেবানো সম্ভব হয়েছে। ‘মিরর’-এ প্রকাশিত প্রতিবেদনটির তলায় অবশ্য কোনও কোনও নেটিজেন খবরটিকে ‘ফেক নিউজ’ বলে মন্তব্য করেন। ইউএফও নিয়ে বিতর্ক নতুন নয়। সেই তালিকায় এবার জুড়ে গেল কাজাখস্তানের এই ঘটনাও।