‘কী অসাধারণ এক ক্রিকেটার ছিলেন তিনি।’ এর পরে হ্যাশট্যাগ দিয়ে ‘রিপ’! অর্থাৎ রেস্ট ইন পিস। টুইটে বিনোদ কাম্বলিকে এ ভাবেই শ্রদ্ধা জানিয়েছেন তাঁর ভক্তরা! আর ভক্তদের এমন বেআক্কেল্লে কাণ্ডকারখানা দেখে স্থির থাকতে পারেননি সচিন তেন্ডুলকরের এক সময়ের প্রিয় বন্ধু বিনোদ কাম্বলি। বেজায় চটেছেন তিনি।

আজ, বৃহস্পতিবার মারা গিয়েছেন ৭০ বছর বয়সি অভিনেতা বিনোদ খন্না। তাঁকে শ্রদ্ধা না-জানিয়ে ভক্তরা কাম্বলিকে শ্রদ্ধা জানিয়েছেন। শুরুতে এক জন কাম্বলিকে শ্রদ্ধা জানানোর পর আরও অনেকে একই কাজ করেছেন। এক জন অবশ্য ভুলটা ধরিয়ে দিয়েছেন। সেই ভক্তটি টুইট করে বলেছেন, ‘আরে ভাই, মারা গিয়েছেন বিনোদ খন্না। বিনোদ কাম্বলি নন।’

টুইটারে তাঁকে নিয়ে যা সব কাণ্ডকারখানা চলল, তা দেখে আর বসে থাকতে পারেননি ১৭টি টেস্ট ও ১০৪টি ওয়ানডে খেলা কাম্বলি। যে ভক্ত কাম্বলিকে নিয়ে টুইট করেছেন, তাঁর উদ্দেশে কাম্বলির পাল্টা টুইট, ‘বিনোদ খন্নার মৃত্যুতে যে আমাকে ট্যাগ করে টুইট করেছে, তার লজ্জা হওয়া উচিত। বিনোদ খন্নাকে সম্মান করো। তিনি দুর্দান্ত অভিনেতা। বিনোদ খন্নার মৃত্যুতে আমাকে যে ট্যাগ করেছে, ঈশ্বর তাকে শাস্তি দেবেন।’ এর পর অবশ্য অনেকে আগের টুইটগুলো মুছে ফেলেছেন। দাবি করেছেন, ব্যাপারটা নিতান্তই ভুল বোঝাবুঝি। মৃত্যু নিয়ে রসিকতা তাঁরা করেননি।