ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচ শেষ হয়েও যেন শেষ হচ্ছে না। শ্রীলঙ্কার বিরুদ্ধে পরবর্তী টেস্টের জন্য ভারতের দলঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। প্রথম টেস্টের শেষদিন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও হেড কোচ রবি শাস্ত্রীর মধ্যে ইশারায় কী কথা হয়েছিল, তা নিয়ে জল্পনা তুঙ্গে। প্রথম টেস্ট শেষ হয়ে গেলেও তা নিয়ে চলছে জল্পনা। উত্তাল হয়ে উঠছে সোশ্যাল মিডিয়া। 

কী হয়েছিল ইডেন টেস্টের পঞ্চম দিনে? দিনের শেষের দিকে ভারতীয় বোলাররা চেপে বসেছিলেন শ্রীলঙ্কার উপরে। শেষপর্যন্ত ভাগ্যদেবী দ্বীপরাষ্ট্রের সহায় হওয়ায় ম্যাচ অমীমাংসিত হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ব্যাট করতে নামার আগে কোহলি ও শাস্ত্রীর মধ্যে ইশারায় কথাবার্তা হয়। তখন ভারত অধিনায়ক ব্যাট করছিলেন। ব্যাটিং করার সময়ে শাস্ত্রীর উদ্দেশে ইশারা করে কিছু বলেন ভারত অধিনায়ক। শাস্ত্রীও তা দেখে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

এই বিষয়ে অন্যান্য খবর

কোহলি-শাস্ত্রীর মধ্যে ইশারায় বাক্যালাপের ভিডিও টুইটরে শেয়ার করে বিসিসিআই। এই ভিডিও পোস্ট দেখে নিজেদের মতামত জানাতে শুরু করে দেন টুইটার-ব্যবহারকারীরা। অধিকাংশরই বক্তব্য, আসলে ইনিংসের সমাপ্তি ঘোষণা কখন করবেন, সেই কথাই শাস্ত্রীকে জিজ্ঞাসা করছিলেন কোহলি। ভারত অধিনায়ক ও শাস্ত্রীর মধ্যে কী কথোপকথন হচ্ছিল ইশারার মাধ্যমে, তা অবশ্য ভাল বলতে পারবেন তাঁরাই। ক্রিকেট-পণ্ডিতরা আপন মনের মাধুরী মিশিয়ে মন্তব্য করেই চলেছেন।