পর পর ক’দিন ধরে চলতে থাকা তাপপ্রবাহের ধাক্কায় হাঁসফাঁস জনজীবন। অবশেষে বুধবার থেকে আবহাওয়ায় পরিবর্তন হয়েছে। বৃষ্টির দেখা মিলেছে। ফিরেছে স্বস্তি। 

এই বিষয়ে অন্যান্য খবর

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। তাপমাত্রা অন্যদিনের থেকে কম। বেলা সাড়ে দশটার পর থেকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় মাঝারি ধরনের বৃষ্টিও শুরু হয়। এই বৃষ্টিতে গরম থেকে কিছুটা স্বস্তি পাওয়া গিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, এই স্বস্তি কি বজায় থাকবে? নাকি আবারও ফিরবে গরমে নাকাল হওয়ার দিন? এই অবস্থায় সুখবর দিল হাওয়া অফিস। জানিয়ে দিল, আপাতত বৃষ্টি চলবে।

বৃহস্পতিবার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ২৩ তারিখ পর্যন্ত বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। তবে এই বৃষ্টি বর্ষার বৃষ্টি নয়। 
বুধবার তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত পশ্চিমাঞ্চল ও বিহারের ওপরে রয়েছে। এছাড়া একটি নিম্নচাপ অক্ষরেখা নিম্ন হিমালয় পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর ফলে ২৩ তারিখের পরে মৌসুমী বায়ু সক্রিয় হলে বৃষ্টির পরিমাণ বাড়বে। 

তবে বৃষ্টি হলেও অস্বস্তি বজায় থাকবে। এছাড়া পশ্চিমের জেলাগুলিতে বেশ গরম থাকবে। 

উত্তরবঙ্গে আগামী ৫ দিন নিয়মিত বৃষ্টি হবে। বিশেষত দু’-এক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। দক্ষিণ চব্বিশ পরগনায় ২৪ বা ২৫ তারিখ থেকে বৃষ্টি বাড়বে বলেও জানানো হয়েছে।