উত্তর বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপের পরিস্থিতি তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় এই নিম্নচাপ আরও ঘনীভূত হবে বলে আবহাওয়া দফতরের অনুমান। এই কারণে সমুদ্র উত্তাল হবে। ফলে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মৎস্যজীবীদের মধ্যে যাঁরা সমুদ্রে মাছ ধরতে বেরিয়েছেন, তাদের ৮ জুন দুপুরের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে। আর যারা বৃহস্পতিবার সমুদ্রে যাওয়ার তোড়জোড় করছেন, তাদের যেতে নিষেধ করছে আবহাওয়া দফতর। কারণ উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপের পরিস্থিতির কারণে ৮ জুন থেকে অবস্থা আরও খারাপ হতে পারে। 

৮-১১ জুন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি বাড়বে। তবে ৯-১১ জুনের মধ্যে কোনও কোনও জায়গায় ভারি থেকে অতি ভারি মাত্রায় বৃষ্টি হতে পারে। একই সঙ্গে পশ্চিমবঙ্গ, ওড়িশা ও বাংলাদেশ উপকূলে ৪০-৫০ এমনকি ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বয়ে যেতে পারে বলে জানানো হয়েছে। 

উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ ঘনীভূত হলে, তার হাত ধরেই রাজ্যে মৌসুমী বায়ু প্রবেশ করবে বলে অনুমান করেছে আবহাওয়া দফতর।  গত দিন কয়েক বিক্ষিপ্তভাবে বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। যখন বৃষ্টি হচ্ছে, তখন এবং পরবর্তী কিছু সময়ে তাপমাত্রা কিছু কম থাকলেও, তা আবার উর্ধ্বমুখী হচ্ছে। 

দেখুন ভিডিও

 

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। বাতাসে গুমোট গরম। আর্দ্রতার কারণে অস্বস্তিকর পরিবেশ। বৃষ্টি এসে মন ভিজিয়ে দিয়েছে শহরবাসীর।