মহেন্দ্র সিংহ ধোনি কেরিয়ারের অস্তাচলে। সীমিত ওভারের ক্রিকেটে মাহি আর অটোমেটিক চয়েস নন। ধোনির ভবিষ্যৎ হিসেবে তুলে ধরা হচ্ছে ঋষভ পন্থকে। তবে তিনি জাতীয় দলে একদমই নবাগত। এমন সন্ধিক্ষণেই ফিনিশার হিসেবে আবির্ভূত হয়েছেন দীনেশ কার্তিক। জাতীয় দলের সঙ্গে যুক্ত বহু বছর। তবে প্রথম একাদশে নিয়মিত সুযোগ পেতেন না তিনি। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে তাঁর দক্ষতা প্রশ্নাতীত। তবে ধোনির অবর্তমানে তিনি ফিনিশারের ভূমিকাও দারুণ ভাবে পালন করছেন।

এই বিষয়ে অন্যান্য খবর

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বলের দুরন্ত ছক্কায় দেশকে জিতিয়ে ফিরেছিলেন। কেকেআর-এর জার্সিতেও ব্যাট হাতে সফল হয়েছেন। সাম্প্রতিককালে চলতি সপ্তাহেই তৃতীয় টি টোয়েন্টিতে কোহলির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়াকে হারিয়েছেন তিনি।

যাইহোক, জাতীয় দলে কার্তিককে সবসময়ে ২১ নম্বর জার্সিতেই দেখা যায় তারকা ক্রিকেটারকে। তিনি নিজেই ফাঁস করেছেন এই রহস্য। নিজের ইনস্টাগ্রাম স্টোরি-তে তিনি ভক্তদের সুযোগ দিয়েছিলেন, মন খুলে প্রশ্ন করার। সেখানেই এক উৎসাহী ভক্ত তাঁকে জিজ্ঞাসা করে, তিনি সবসময়ে ২১ নম্বরের জার্সিই কেন পরেন!

কার্তিক জানান, তাঁর স্ত্রী দীপিকা পাল্লিকলের জন্মদিন ২১ তারিখে। তাই বিশেষ দিন স্মরণীয় করে রাখতেই এমন জার্সি-উদ্যোগ তাঁর। বিশ্বের অন্যতম সেরা স্কোয়াশ প্লেয়ার তাঁর স্ত্রী দীপিকা। তাঁর নিজের দ্বিতীয় বিয়ে দীপিকার সঙ্গে। স্ত্রী-র প্রতি ভালবাসা প্রদর্শনেই বেনজির উদ্যোগ কার্তিকের।