বছরের পর বছর কেটে গিয়েছে, জি বাংলা-র ‘রান্নাঘর’-এ কিছু কম অতিথি তো আর আসেননি! প্রচারের আলো থেকে অনেক দূরের অচেনা গৃহবধূ থেকে তারকা অভিনেতা-অভিনেত্রী, সবাইকে সামলেছেন হাসিমুখে। সঞ্চালনায় সুদীপা চট্টোপাধ্যায়ের ঘরোয়া ভঙ্গিমাটি এতটাই মিষ্টি ছিল যে, নেহাত সাধারণ রান্নাও মুগ্ধ হয়ে দেখতেন দর্শক। 

এই বিষয়ে অন্যান্য খবর

কিন্তু গত কয়েক মাস ধরেই ‘রান্নাঘর’-এর অনুপস্থিত তিনি। দর্শক যদিও সেখানে তাঁদের আর এক প্রিয় তারকা অপরাজিতা আঢ্যকে পেয়েছেন হোস্ট-এর ভূমিকায়। কিন্তু প্রশ্ন হল, কেন অনুপস্থিত সুদীপা? এই প্রশ্নটা হয়তো অনেকের মনেই এসেছে। আসলে ‘রান্নাঘর’ থেকে তাঁকে ছুটি নিতে হয়েছে কারণ তিনি ব্যস্ত অন্য একটি কাজে। 

নতুন ধারাবাহিকের নায়ক-নায়িকা ও স্বামী অগ্নিদেবের সঙ্গে সুদীপা। ছবি: প্রীতম সরকার

এবার সম্পূর্ণভাবে প্রযোজক-চিত্রনাট্যকার হিসেবেই মনোনিবেশ করতে চাইছেন সুদীপা চট্টোপাধ্যায়। অগ্নিদেব চট্টোপাধ্যায় ও সুদীপা চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থা এবার ছোটপর্দাতেও নিয়মিত টেলিধারাবাহিক প্রযোজনা করবে। সম্প্রতি লঞ্চ হয়েছে সংস্থার সাম্প্রতিক টেলি-প্রজেক্ট ‘বাজলো তোমার আলোর বেণু’। আগামী ২০ অগস্ট থেকে স্টার জলসা-তে প্রতিদিন সন্ধ্যা ৬টায় সম্প্রচারিত হবে এই ধারাবাহিক।  

এই ধারাবাহিকের গল্পকার ও চিত্রনাট্যকার স্বয়ং সুদীপা চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, তাঁর নিজের প্রযোজনা সংস্থার এই বিপুল কর্মকাণ্ডের মূল কাণ্ডারী তিনি। এই নতুন কাজের পাশাপাশি ‘রান্নাঘর’-এর মতো একটি শো সঞ্চালনার দায়িত্ব সামলানো প্রায় অসম্ভব ছিল। তবে ওঁকে প্রশ্ন না করলেও সবাই জানেন, ‘রান্নাঘর’-কে মাঝেমধ্যে মিস করেন তিনি।