ফোর্বসের সাম্প্রতিক সমীক্ষা অনুযায়ী, এই মুহূর্তে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ অম্বানী। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩৮ বিলিয়ন ডলার। নিজে সর্বক্ষণ চর্চার কেন্দ্রবিন্দুতে থাকেন মুকেশ, তাঁর ড্রাইভারের মাইনেও যে নেটিজেনদের চর্চার বিষয় হবে, এ আর নতুন কী!

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জিও’র কর্ণধারের ড্রাইভার হওয়া কিন্তু মোটেই সহজ কাজ নয়। বর্তমানে যিনি এই পদে রয়েছেন, তাঁকে এই চাকরি পেতে বিস্তর কালঘাম ছোটাতে হয়েছে। 

চালক নির্বাচনের জন্য মুকেশ প্রথমে একটি বেসরকারি সংস্থার উপর দায়িত্ব দেন। সেই সংস্থাই যোগ্য ড্রাইভার বেছে নিয়ে তাঁকে বিশেষ ট্রেনিং দেয় এবং তারপর মুকেশের কাছে পাঠায়। তবে এখানেই শেষ নয়। মুকেশ অম্বানীর গাড়ির স্টিয়ারিং-এ হাত দেওয়ার আগে ওই ড্রাইভারকে আরও বেশ কিছু পরীক্ষা দিতে হয় এবং সব পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তবেই মেলে চাকরি।

এত খাটনি করে পাওয়া চাকরির মাইনের অঙ্কটাও নেহাত কম নয়। সংবাদমাধ্যমের দাবি, ড্রাইভারকে মাসে প্রায় ২ লক্ষ টাকা বেতন দেন মুকেশ। অর্থাৎ বছরে মুকেশ অম্বানীর ড্রাইভার ২৪ লক্ষ টাকা উপার্জন করেন, যা আমাদের দেশের অনেক চাকুরিজীবীর কাছেই স্বপ্নের বেতন।