সবকিছু ঠিকঠাক থাকলে অন্য কোথাও নয়, জিনেদিন জিদানকে হেড কোচ হিসেবে দেখা যেতে পারে ম্যাঞ্চেস্টারের হটসিটে। ফ্রান্সের ল্য ইক্যুঁয়েপ-এ এমন খবর প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছে ফুটবল বিশ্ব। রিয়াল মাদ্রিদের অন্যতম সফল কোচ তিনি। টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জিতেই বার্নাব্যু ছেড়েছিলেন তিনি, রোনাল্ডোর সঙ্গে। রিয়ালের কোচ হিসেবে নিয়োগ করা হয় লোপেতেগুইকে।

এই বিষয়ে অন্যান্য খবর

জিদানের ভবিষ্যৎ নিয়ে তার পরেই জোর জল্পনা চলছিল। ভাবা হয়েছিল কাতারের কোনও ক্লাবে কোচের দায়িত্ব নিয়ে চলে যেতেন পারেন তিনি। আবার জুভেন্তাসে রোনাল্ডোর সঙ্গে রি-ইউনিয়নের জল্পনাও ভেসে উঠেছিল। এর মধ্যেই বিখ্যাত ফরাসি সংবাদমাধ্যমের খবর, হোসে মোরিনহোর জায়গায় ওল্ড ট্র্যাফোর্ডে কোচ হিসেবে আসছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা। তবে এই মরশুমেই নয়, ল্য ইক্যুঁয়েপ-এ বলা হচ্ছে, পরের গ্রীষ্মে দেখা যাবে জিদানকে। প্রিয় ‘শিষ্য’ রোনাল্ডোর প্রাক্তন ক্লাবে জিদানের যোগ দেওয়া প্রায় পাকা।

অনেক আশা করে মোরিনহোকে আনা হয়েছিল রেড ডেভিলসদের সংসারে। কিন্তু তিনি সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি। দলের অনেকেই মোরিনহোর কোচিং স্টাইলে খুশি নন। তাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সংসারে তিন মরশুম পরেই বিদায় ঘটছে রোনাল্ডোর দেশের কোচের। তাৎপর্যপূর্ণ হল, ২০১০ সালে মোরিনহোর আমলেই রিয়াল মাদ্রিদের কোচিং স্টাফে অন্তর্ভূক্তি ঘটেছিল জিদানের।

ওল্ড ট্র্যাফোর্ডেই জিদানের কোচিংয়ে খেলবেন পল পোগবা ও অ্যান্থনি মার্শাল। বলা হচ্ছে দেশের দুই তারকার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন কিংবদন্তি ফরাসি।