SEND FEEDBACK

Cancel
English
Bengali
Cancel
English
Bengali

লেখার কথা: যতই ধোনি-কোহলি ব্যাট ঘোরাক, আমার কাছে সেরা সৌরভই

মে ৩, ২০১৭
Share it on
সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাটাই আধুনিকতা। তাই টেস্ট-ম্যচ থেকে ওয়ান-ডে, তারপরে টি-টুয়েন্টি।

কেকেআর কেকেআর কেকেআর...

'K' দিয়ে যাহাই শুরু, তাহাই নাকি হিট! টেলিভিশনে ‘কিউকি শাস বি কভি বহু ‌থি’ থেকে এই প্রথা চলে আসছে। হৃতিক রোশন তো কেরিয়ারই শুরু করেন ‘কহো না প্যার হেয় দিয়ে’।  খুব সম্প্রতি ‘কাবিল’ রিলিজ করেছে তাঁর। 

শহরের বিভিন্ন প্রান্তে নিউমেরোলজি দেখিয়ে মানুষ নামের অদ্যাক্ষর থেকে শুরু করে নানান পারমিউটেশন-কম্বিনেশন প্রয়োগ করছেন ওই একই স্বার্থে— হিট হওয়ার অভিপ্রায়!

তবে কি ‘ক্যালকাটা’ থেকে ‘কলকাতা’, এবং অতঃপর কেকেআর হওয়ার পেছনে এ হেন কোনও কারণ লুকিয়ে আছে? নিন্দুকেরা যাই বলুক, গম্ভীরবাবু গুরুগম্ভীর দায়িত্ব যে নিখুঁত ভাবে পালন করছেন, সে বিষয়ে কারও কোনও সন্দেহ নেই। এমনকি, ‘ক্রেজ অফ দ্য নেশন’, বিরাট কোহলিকেও তিনি শেষ ম্যাচে নাকানিচোবানি খাইয়ে দিয়েছেন।

সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাটাই আধুনিকতা। তাই টেস্ট-ম্যচ থেকে ওয়ান-ডে, তারপরে টি-টুয়েন্টি। আর এখন তো আইপিএল। আইপিএল-জ্বরে সারা দেশ আক্রান্ত। আইপিএল-এর আই-পিল খেয়েও সেই জ্বরের নিরাময় সম্ভব নয়। দরাদরিতে কোন দল এগিয়ে, অতঃপর শাহরুখ খান, না নীতা অম্বানি, নাকি প্রীতি জিন্টা? কার পকেট আরও ভারী করবে কোন দল, সেটাই দেখার। 

এ সব পড়ে আবার ভাববেন না যে আমি অ্যান্টি-আইপিল! থুড়ি, আইপিএল! কিন্তু, ওই যে! বোধহয় জেনারেশন। আমার কাছে এখনও ‘সৌরভ সৌরভ সৌরভ’, ‘সচিন সচিন সচিন’!

Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -