SEND FEEDBACK

Cancel
English
Bengali
Cancel
English
Bengali

২ জনের জন্য মাত্র ৬০০ টাকা! আরাম ও আড্ডার নতুন ঠেক

অক্টোবর ৬, ২০১৮
Share it on
এখানে পেয়ে যাবেন নানা ধরনের কফি ও চা। তার সঙ্গে পাবেন অভিনব সব বেকারি আইটেম। এছাড়াও বেশ কিছু জিভে জল আনা ডিশ পাবেন যেগুলি মূলত কন্টিনেন্টাল।

কলকাতায় এখন অনেক নতুন ক্যাফে হয়েছে। প্রত্য়েকটি ক্যাফেরই একটি নিজস্বতা রয়েছে, স্পেশাল মেনুও রয়েছে। এর বেশিরভাগই কিন্তু বেশ পকেট-ফ্রেন্ডলি। দু’জনে একান্তে সময় কাটাতে খুব বেশি টাকা খরচ হয় না। কোয়েস্ট মলের সেকেন্ড ফ্লোরে ‘কফি বিন অ্যান্ড টি লিফ’ এমনই একটি বাজেট ক্যাফে। আরাম, আড্ডা আর আন্তরিকতা— এই সব বৈশিষ্ট্যের লালনেই গড়ে উঠেছে এই জায়গাটি। 

এই বিষয়ে অন্যান্য খবর

এখানে চলে আসুন, উপভোগ করুন এদের আতিথেয়তা আপনার প্রিয়জনের সঙ্গে অথবা একাই। ক্যাফে টাইমিং— প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ন’টা পর্যন্ত। পকেট পিঞ্চ— ২ জনের জন্য ৬০০ টাকা। এখানে পেয়ে যাবেন নানা ধরনের কফি ও চা। তার সঙ্গে পাবেন অভিনব সব বেকারি আইটেম। এছাড়াও বেশ কিছু জিভে জল আনা ডিশ পাবেন যেগুলি মূলত কন্টিনেন্টাল। 

এই ক্য়াফেতে দু’টি জিনিস নিশ্চয়ই ট্রাই করবেন— ‘হ্য়াম অ্যান্ড চিজ অমলেট’ এবং ‘স্প্যাগেটি উইথ রোস্ট চিকেন অ্যান্ড পেস্তো ক্রিম’। নীচে রইল এই দু’টি রেসিপি— 

হ্যাম অ্যান্ড চিজ অমলেট 

উপকরণ: 

ডিম— ২টি 
সাদা তেল— ২ টেবিলচামচ
চিকেন হ্যাম— ২৫ গ্রাম (জুলিয়েন করা)
চিজ স্লাইস— ২টি
নুন— স্বাদমতো
মরিচ— স্বাদমতো 

প্রণালী: ডিম ভেঙে নুন ও মরিচ দিয়ে ফেটিয়ে নিন। এবার একটা প্যানে তেল দিয়ে গরম করুন। তেলে হ্য়াম জুলিয়েনগুলো একটু সতে করে তুলে রাখুন। ওই তেলেই ফেটানো ডিম দিন ও নরম আঁচে ঢাকা দিয়ে একটু রান্না করুন। এইবার অমলেট নরম থাকতে থাকতেই তার মধ্যে চিজ স্লাইস এবং সতে করা হ্য়াম দিয়ে অর্ধচন্দ্রাকারে ফোল্ড করে দিন। সার্ভ করুন ক্রিস্প টোস্ট, বাটার, গ্রিলড টম্যাটো ও একটা রোস্ট পট্য়াটো দিয়ে এই একটা ডিশ নিয়ে আপনি অনায়াসেই আপনার লাঞ্চ বা ডিনার সেরে ফেলতে পারেন। যাঁরা পুওর ইটার, তাঁরা শেয়ার করতে পারেন ও সঙ্গে নিয়ে নিতে পারেন কফি অথবা চা। 

স্প্য়াগেটি উইথ রোস্ট চিকেন অ্য়ান্ড পেস্তো ক্রিম 

উপকরণ: 

স্প্যাগেটি পাস্তা সেদ্ধ করা— ১২০ গ্রাম 
হোয়াইট সস— ৩/৪ কাপ 
রোস্টেড চিকেন— ৫০ গ্রাম 
পেস্তো সস— ৪ টেবিলচামচ 
নুন— স্বাদমতো 
মরিচগুঁড়ো— ১ চা-চামচ 
ফ্রেশ ক্রিম— ৫০ গ্রাম 
বেসিল ডাই— ১ চা-চামচ 
কুচনো সেলারি— ২ টেবিলচামচ 
রসুন কুচি— ১ টেবিলচামচ 
পার্সলে কুচি— ২ চা-চামচ 
পারমেশিয়ান চিজ— ১/২ কাপ 
সাদা তেল— ২ টেবিলচামচ 

প্রণালী: ফ্রাইং প্য়ানে তেল গরম করে তাতে কুচনো রসুন দিন। হালকা সতে করে নিয়ে তাতে হোয়াইট সস ও ক্রিম দিন। এর পর একে একে তাতে নুন, মরিচ, জুলিয়েন করে কাটা রোস্ট চিকেন, বেসিল, সেলারি ও সেদ্ধ করা স্প্য়াগেটি দিয়ে ভাল করে নাড়াচাড়া করুন। এইবার পেস্তো সস দিন ও ভাল করে টস করুন। সব শেষে পারমেশিয়ান চিজ ও পার্সলে দিয়ে সার্ভ করুন গরম গরম। সার্ভ করার সময়ে গার্লিক ব্রেড দিতে ভুলবেন না কিন্তু। এই ডিশটিও দু’জনের মতো। এটা ভাল ভাবে শেয়ার করা যাবে। 

Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -