SEND FEEDBACK

Cancel
English
Bengali
Cancel
English
Bengali

ফিটমন্ত্র: মাত্র ১০ মিনিটের ব্যায়ামে হয়ে উঠতে পারেন ফিট, দেখুন ভিডিও

ফেব্রুয়ারি ২১, ২০১৭
Share it on
ফিট থাকতে গেলে প্রতিদিন অন্ততপক্ষে ১০ মিনিট এক্সারসাইজ করতে হবে। কীভাবে করবে, তা দেখে নিতে পারো এই ব্লগের সঙ্গে দেওয়া ভিডিও থেকে।

আগের ব্লগে স্কুল-কলেজ পড়ুয়া ছেলেমেয়েরা যারা শীরেরর আনওয়ান্টেড ফ্যাট ঝরিয়ে ঝরঝরে থাকতে চাও তাদের ডায়েটের ব্যাপারে বিশদ আলোচনা করেছিলাম। আমি শিওর তোমরা কিছুটা হলেও ফলো করার চেষ্টা করছ। আমি কিন্তু খুব প্র্যাকটিকাল আর ডাউন টু আর্থ। আমি জানি সব সময় ‘পাল্লা বাটখারা’ নিয়ে ওজন করে খাওয়া সম্ভব নয় আর হলেও সেটা বেশিদিন চালানো অসম্ভব। তাই তোমরা প্র্যাকটিকালি যতটুকু পারবে ডায়েট ফলো করার চেষ্টা কোরো, তাতেই উপকার পাবে। আমি সেইজন্য কখনওই একটা অসম্ভব ডায়েট টার্গেট করি না। 

আরও পড়ুন

অল্পবয়সিদের জন্য দু’মাসে ৫ কিলো ওজন কমানোর ডায়েট

এবারের ব্লগে আমি তোমাদের ফিজিক্যাল ফিটনেসের জন্য ১০ মিনিটের ফিটফান্ডা বলব, যেটা সবাই করতে পারবে। পড়ার চাপ, টিউশনের চাপ থেকে নিজেকে রিফ্রেশ করে যাতে আবার পড়াশোনায় কনসেনট্রেট করতে পারো তারই উপায় বলে দিচ্ছি। এই ব্যায়ামগুলো করলে ব্রেন থেকে হ্যাপি হরমোন নিঃসৃত হবে যাতে সারাদিন স্ট্রেস-ফ্রি থাকতে পারো আর শরীর তো ফিট হবেই। 

যে ব্যায়ামগুলো তোমরা ভিডিওতে দেখতে চলেছ, একে বলা হয় এইচআইআইটি অর্থাৎ হাই ইন্টেনসিটি ইন্টারভাল ট্রেনিং। হালকা ওয়ার্ম আপ করার পরে ব্যায়ামগুলো খুব তাড়াতাড়ি করতে হবে। প্রত্যেকটি আইটেম ২০ বার করে করবে, শেষ আইটেম ছাড়া। সবক’টা ব্যায়াম করতে লাগবে তিন মিনিট। মাঝে ৩০ সেকেন্ড গ্যাপ দিয়ে সব মিলিয়ে পর পর তিনবার করবে। টোটাল সময় মোটামুটি ১০ মিনিট লাগবে। 

দিনে-রাতে যখন সময় পাবে ব্যায়ামগুলো করতে পারো, তবে মনে রাখবে একদম খালি পেটে কিংবা ভরা পেটে করবে না। পরবর্তী অধ্যায়ে ১০ মিনিটের আরও টাফ ব্যায়াম বলব। কিছুদিন করে দেখো, নিজেই বুঝতে পারবে তোমার ফিজিকাল ফিটনেস, স্ট্যামিনা আর কনসেনট্রেশন পাওয়ার কতটা বেড়ে গিয়েছে। বেস্ট অফ লাক। দেখুন ভিডিও— 

 

 

 

Fitmantra Fitness Blog Guru Prasad Banerjee Exercise Teenage Fitness
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -