SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

ট্রাই-এর বিচারে ফার্স্ট বয় জিও! ফের কি কোনও চমক অপেক্ষা করছে গ্রাহকদের জন্য

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মে ৪, ২০১৭
Share it on
ফ্রি অফার থাকলেও ভয়েস কল এবং নেট স্পিড নিয়ে বেশ কিছু সমস্যায় পড়ছিলেন জিও গ্রাহকরা। তবে ট্রাই-এর পরীক্ষার ফলাফল এবার সেই জল্পনা স্রেফ উড়িয়ে দিল।

টেলিকম বাজারে জিও পা রাখার পরেই সব কিছু বদলে গিয়েছে। বাজারজুড়ে চলছে ধুন্ধুমার লড়াই। টানা ফ্রি অফার দিয়ে আগেভাগেই গ্রাহকদের মন জিতে নিয়েছে জিও। কিন্তু ফ্রি অফার শেষের পরে জিও-র গ্রহণযোগ্যতা কতটা হবে, তা নিয়ে বেশ চিন্তায় ছিল জিও কর্তৃপক্ষ। তবে সম্প্রতি ট্রাই-এর পরীক্ষার ফল যা বলছে তাতে অবশ্য আগামীদিনে বেশ আশাবাদী জিও।

ফ্রি অফার থাকলেও ভয়েস কল এবং নেট স্পিড নিয়ে বেশ কিছু সমস্যায় পড়ছিলেন জিও গ্রাহকরা। তবে ট্রাই-এর পরীক্ষার ফলাফল সেই জল্পনা স্রেফ উড়িয়ে দিল। ট্রাই-এর স্পিড টেস্ট পরীক্ষায় ভারতের অন্যতম দুই সেরা টেলিকম সংস্থা এয়ারটেল এবং আইডিয়াকে পিছনে ফেলে এক নম্বরে উঠে এল মুকেশ আম্বানীর টেলিকম সংস্থা রিলায়েন্স জিও। সম্প্রতি ট্রাই যে রিপোর্ট পেশ করেছে তাতে দেখা যাচ্ছে, স্পিডের বিচারে ২০১৭-এর শুরু থেকে মার্চ পর্যন্ত ধারাবাহিকভাবে এক নম্বরেই থেকেছে জিও।

আরও পড়ুন...

‘ফ্রি’-এর রেকর্ড ভাঙল জিও, ফের নতুন প্ল্যান। নয়া ট্যরিফে বড় ঘোষণা অম্বানীর

ফ্রিতে মিলবে জিও সেট টপ বক্স, খবর ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, জানুন রহস্য

ট্রাই-এর দেওয়া তথ্য অনুসারে মার্চ মাসে জিও-র স্পিড ছিল গড়ে ১৮.৪৮ এমবিপিএস যা কিনা ফেব্রুয়ারির গড় স্পিডের(১৬.৪৮ এমবিপিএস) থেকে বেশ খানিকটা বেশি। অন্যদিকে স্পিডের বিচারে যথাক্রমে দ্বিতীয় স্থানে রয়েছে এয়ারটেল এবং তৃতীয় স্থানে রয়েছে ভোডাফোন।

যদিও ট্রাই-এর পেশ করা এই রিপোর্টের সঙ্গে অন্যান্য স্পিড টেস্ট অ্যাপ্লিকেশনগুলির রিপোর্টের কোনও মিল পাওয়া যাচ্ছে না। কিছুদিন আগেই একটি ওপেন সিগন্যাল রিপোর্টে জানানো হয়েছে, সারা দেশে জিও-র ৪জি নেটওয়ার্কের সংখ্যা সবথেকে বেশি। তবে স্পিডের বিচারে প্রথম স্থানে রয়েছে এয়ারটেল।

Airtel Jio TRAI Mukesh Ambani
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -