SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

জিও-কে পাল্টা ধাক্কা! ১ বছরের জন্য বিনামূল্যে ৪জি পরিষেবা এয়ারটেলের

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৪, ২০১৭
Share it on
মাস পাঁচেক আগে বাজারে ফ্রি কল এবং ফ্রি ডেটার আনলিমিটেড অফার নিয়ে এসে তাক লাগিয়ে দিয়েছিল জিও। এবার জিও-কে টেক্কা দিতে আগামী এক বছরের জন্য ফ্রি ৪জি ডেটার অফার আনল এয়ারটেল। কী সেই অফার?

আনলিমিটেড ফ্রি ডেটা এবং ফ্রি কল-এর অফার নিয়ে বাজারে এসেই সাড়া ফেলে দিয়েছিল জিও। আর জিও-র আগমণে বেশ খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছিল বাজারে রমরমিয়ে চলা একাধিক টেলিকম নেটওয়ার্কিং সংস্থা। কথা ছিল ২০১৬-এর ৩১ ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে জিও-এর এই ফ্রি অফার। পরে অবশ্য সেই সময়সীমা বাড়িয়ে ৩১ মার্চ করা হয়। জিও-র এই ফ্রি অফারে বড় বড় নেটওয়ার্কিং সংস্থাগুলির বাজার পড়ে লেগেও, তারা হার মানতে নারাজ।

জিও-কে টেক্কা দিতে, এবার বাজারে ফ্রি ফোর-জি ডেটা পরিষেবার অফার আনল এয়ারটেল। উন্নত নেটওয়ার্ক-সহ এয়ারটেলের অন্যান্য পরিষেবাগুলি উন্নতমানের হলেও বরাবরই দামী নেটওয়ার্কিং সংস্থার তকমা পেয়ে এসেছে এই টেলিকম সংস্থাটি। কিন্তু এই অফারের পর হয়ত অনেকেই এয়ারটেল-এর সঙ্গে যুক্ত হবেন, এমনটাই মনে করছে এয়ারটেল কর্তৃপক্ষ।

ঠিক কী অফার বাজারে আনল এয়ারটেল? এয়ারটেল-এর তরফে জানানো হয়েছে, আগামী ১২ মাসের জন্য এয়ারটেল তার গ্রাহকদের বিনামূল্যে ফোর-জি পরিষেবা দেবে। প্রতি মাসে ৩ জিবি করে ফোর-জি ডেটা পাবেন এয়ারটেল-এর গ্রাহকরা। তবে এই পরিষেবা উপভোগ করার জন্য অবশ্যই ফোর-জি হ্যান্ডসেটের প্রয়োজন। 

যে সমস্ত গ্রাহকরা নতুন করে এয়ারটেলের সঙ্গে যুক্ত হবেন, তারা তো এই সুবিধা পাবেনই। একই সঙ্গে ফোর-জি হ্যান্ডসেট থাকলে এয়ারটেলের পুরনো গ্রাহকরাও এই সুবিধা পাবেন। তবে সেক্ষেত্রে তাদের প্রথমে যে কোনও একটি ফোর-জি প্ল্যান নিজের নম্বরে রিচার্জ করাতে হবে। ওই ডেটার সঙ্গেই আরও ৩ জিবি ডেটা ফ্রিতে পেয়ে যাবেন ওই গ্রাহক। তবে এ ক্ষেত্রে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে এয়ারটেল-এর তরফ থেকে। ৪ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে যে সমস্ত গ্রাহকরা এয়ারটেল-এর সঙ্গে যুক্ত হবেন তাঁরাই পাবেন এই সুবিধা।

এয়ারটেলের তরফে জানানো হয়েছে, প্রিপেইড হোক বা পোস্টপেইড, নির্বাচিত গ্রাহকরা প্রত্যেকেই চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এই ফ্রি ফোর-জি ডেটার সুবিধা পাবেন। এই অফার শুধুমাত্র ভারতেই উপলব্ধ থাকবে।

আরও পড়ুন

জিও-কে কাত করতে নয়া কৌশল, ১৫ জিবি ফোরজি ডেটা মাত্র ১৭ টাকায়!

নতুন ফোন কিনছেন? এক জিবির দামে পান ১০ জিবি ফোর জি ডেটা

Airtel Jio 4G New Offer
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -