SEND FEEDBACK

English
Bengali

ফের জিও ধামাকা, ফ্রি আনলিমিটেড ডেটা এখন আরও হাই স্পিডে

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ১১, ২০১৭
Share it on
বাজারে এসেই ফ্রি-তে আনলিমিটেড ৪জি ডেটা এবং ভয়েস কলের অফার দিয়ে নজর কেড়েছে জিও। এবার সেই স্পিড যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এই মুহূর্তে জিও নিয়ে উত্তেজনা তুঙ্গে। আনলিমিটেড ফ্রি ৪জি ডেটা থেকে আনলিমিটেড কল, সব মিলিয়ে বাকি বহুজাতিক টেলিকম সংস্থাগুলিকে রীতিমতো টেক্কা দিয়ে বাজার কাঁপাচ্ছে জিও। এবার জিও-র এই খবর শুনলে আনন্দে আত্মহারা হয়ে পড়বেন জিও ব্যবহারকারীরা।

প্রথম থেকেই হাই স্পিড ৪জি ডেটা অফার করেছে জিও। ট্রাই-এর তরফ থেকে জানানো হয়েছে ২০১৬-এর ডিসেম্বর মাস থেকে সব থেকে বেশি স্পিড দিচ্ছে জিও। বাকি কোনও টেলিকম সংস্থা জিও-র ধারেকাছে আসতে পারবে না। ডিসেম্বরে জিও-র ডাউনলোড স্পিড ছিল প্রতি সেকেন্ডে ১৮.১৬ মেগাবাইটস। জিও-র আত্মপ্রকাশের পরে এটাই ছিল সবথেকে বেশি স্পিড।

আরও পড়ুন

২০১৭-র শুরুতেই বড় ধামাকা! জিও-র সঙ্গে মিশে যেতে পারে ভোডাফোন? দাবি রিপোর্টে

এয়ারটেলের অশান্তিতে সত্যি সত্যি সলিল সমাধি ঘটছে জিও-র ফ্রি অফারের?

বিনামূল্যের পরিষেবা শেষ হলে জিও-তে কতটা সস্তা ৪জি ডেটা?

সম্প্রতি টেলিকম রেগুলেটরি অথারিটি অব ইন্ডিয়া বা ট্রাই-এর তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়। ওই রিপোর্টে জানানো হয়েছে, নভেম্বর মাসে গড়ে রিয়ালেন্স জিও-র স্পিড ছিল ৫.৮৫ এমবিপিএস। সেপ্টেম্বর মাসে সেই স্পিড বেড়ে হয় ৭.২৬ এমবিপিএস। ডিসেম্বর মাসে সেই স্পিড আরও বাড়িয়ে দেওয়া হয়। 

স্পিড-এর দৌড়ে জিও-র আশেপাশে নেই কেউ। সবথেকে কম ব্যবধানে রয়েছে ভোদাফোন। নভেম্বর মাসে ভোদাফোনের স্পিড ছিল ৪.৯ এমবিপিএস। ডিসেম্বর মাসে সেই স্পিড বেড়ে হয় ৬.৭ এমবিপিএস। ডিসেম্বর মাসে এয়ারটেলের স্পিড ছিল ৪.৬৮ এমবিপিএস।

প্রথম থেকেই হাইস্পিড ব্রডব্যান্ডের প্রতিশ্রুতি দিয়েছিল জিও। সেইমতো স্পিড দেওয়ায় খুশিতে নেট করছেন জিও ব্যবহারকারীরা।

Jio High speed data 4G Reliance
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -