SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

প্রয়োজন নেই রিচার্জ। এই ব্রাউজার অ্যাপ থাকলে পাবেন একেবারে ফ্রি ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১২, ২০১৭
Share it on
এই ব্রাউজার যাঁরা ব্যবহার করবেন, তাঁদের মোবাইল ডেটা রিচার্জ করানোর প্রয়োজনই হবে না। বরং এই ব্রাউজার সংস্থাই দেবে ফ্রি ইন্টারনেট ডেটা।

মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির মধ্যে ট্যারিফ যুদ্ধ অব্যাহত রয়েছে। রিলায়েন্স জিও বাজারে আসার পরেই প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার জন্যে অন্যান্য সংস্থাগুলিও নিজেদের ডেটা ট্যারিফ বহুলাংশে হ্রাস করেছে। আর এ বার এই সমস্ত মোবাইল কোম্পানিকে টেক্কা দিতে বাজারে এলো এক অভিনব ব্রাউজার। প্রস্তুতকারী সংস্থার দাবি, এই ব্রাউজার যাঁরা ব্যবহার করবেন, তাঁদের মোবাইল ডেটা রিচার্জ করানোর প্রয়োজনই হবে না। বরং এই ব্রাউজার সংস্থাই দেবে ফ্রি ইন্টারনেট ডেটা। 

‘জানা’ নামের এক বহুজাতিক সংস্থা বাজারে লঞ্চ করেছে এমসেন্ট (mCent) নামের একটি ব্রাউজার অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে বিনাপয়সায় এই ব্রাউজার অ্যাপটি ডাউনোলোড করা যাবে। তার পর এই অ্যাপটি ইনস্টল করে নিয়ে এমসেন্ট ব্রাউজার থেকে নেট সার্ফিং করলেই ফ্রি ডেটার সুবিধা উপলব্ধ হবে। 

জানা যাচ্ছে, আপাতত প্রতি দিন ১০ এমবি করে ডেটা পাওয়া যাবে। অর্থাৎ মাসে ৭০ এমবি করে ডেটা পাবেন গ্রাহক। এর জন্য এক পয়সাও খরচ করতে হবে না তাঁকে। 

কিন্তু কী ভাবে বিনাপয়সায় এই পরিষেবা দেবে ‘জানা’। আসলে পুরো বিষয়টিই পরিচালিত হচ্ছে বিজ্ঞাপনদাতাদের অর্থের মাধ্যমে। এই ব্রাউজারের ফ্রি ভার্সন উপলব্ধ নয়। ফলে ব্রাউজারের মাধ্যমে সার্ফিং করতে গেলেই ভেসে উঠবে বিজ্ঞাপন। বিজ্ঞাপনের সংখ্যা যত বাড়বে, ফ্রি ডেটার পরিমাণও তত বাড়বে বলে জানানো হচ্ছে। 

কোম্পানির তরফে জানানো হয়েছে, ভারতে নিজেদের ব্যবসা সম্প্রসারণের জন্য তারা ৬০০ কোটি টাকার মতো বিনিয়োগ করবে। সংস্থার আশা, ২০১৭ সাল শেষ হওয়ার আগেই এই কোম্পানি ১০০ কোটি গ্রাহককে নিজেদের ব্যবসায়িক বৃত্তে নিয়ে আসতে পারবে। 

mCent Jana Free Internet
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -