SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

‘বাহুবলী’-র ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন আমির খান! কীভাবে, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মে ১৫, ২০১৭
Share it on
‘বাহুবলী ২’-এর পরেই উঠে এল আমির খানের নাম। কোন ছবিতে কামাল করলেন আমির, কীভাবেই বা সম্ভব হল এই সাফল্য, প্রশ্ন উঠছে এই সব নিয়ে।

‘বাহুবলী ২’-এর আর্থিক সাফল্য নিয়ে যখন মিডিয়া তোলপাড়, ঠিক তখনই এমন একটি ছবির আর্থিক সাফল্যের কথা ভেসে এল, যাকে আর যাই হোক, ‘আনকোরা’ বলা যায় না।

২০১৬-এর ২৩ ডিসেম্বরে এদেশে রিলিজ করে নিতেশ তিওয়ারি পরিচালিত আমির খান প্রযোজিত ছবি ‘দঙ্গল’। ৭০ কোটি টাকা বাজেটের এই ছবি এখনও পর্যন্ত ব্যবসা করেছে ১১৪৬ কোটি টাকার। কিন্তু সম্প্রতি এই ‘পুরনো’ ছবিটিই এমন কাণ্ড ঘটিয়েছে যে, ‘বাহুবলী ২’-এর ১০০০ কোটি টাকার কালেকশনের কাহিনিকে প্রায় ছুঁয়ে ফেলেছে ‘দঙ্গল’। তবে এই কাণ্ড এদেশের নয়। গত ৫ মে চিনে মুক্তি পেয়েছে কুস্তির আখড়ার পটভূমিকায় নির্মিত এই ছবি। তার পরে এক সপ্তাহের মধ্যেই ‘দঙ্গল’ চিনের বক্স অফিসে ১০০০ কোটি টাকার ব্যবসা করতে সমর্থ হয়েছে বলে জানিয়েছে এক আন্তর্জাতিক বাণিজ্য সংক্রান্ত গণমাধ্যম।

চিনে ৯০০০ প্রেক্ষাগূহে মুক্তি পেয়েছে ‘দঙ্গল’। প্রথম উইকএন্ডেই ৭২.৬৮ কোটি টাকার ব্যবসা করে এই ছবি। তার পরে ক্রমাগত বাড়ে সে দেশে ‘দঙ্গল’ দেখার ক্রেজ। কেবলমাত্র হুইসপারিং ক্যাম্পেনেই ছড়িয়ে পড়েছে ‘দঙ্গল’-এর কথা। বলিউডের হিসেব মোতাবেক, ‘বাহুবলী ২’-এর সাম্প্রতিক সাফল্যের পরেই রয়েছে ‘দঙ্গল’-এর এই ধামাকা। অতীতে চিনে রিলিজ হওয়া ভারতীয় ছবিগুলির সাফল্যের সব রেকর্ডই ‘দঙ্গল’ ভেঙে দিযেছে বলে জানা গিয়েছে।

রাজামৌলির হাসির পাশে কি ফুটে উঠছে প্রযোজক আমিরের স্মিত মুখ? জবাব দেবেন দর্শকরাই। 

Bahubali 2 Dangal AAmir Khan China Box Office
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -