SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

নামজাদা চলচ্চিত্র নির্মাতার আত্মহত্যা। ফেসবুকে জানালেন আত্মহত্যার কারণ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মে ১৪, ২০১৭
Share it on
কোনও সুইসাইড নোট পাওয়া না গেলেও মৃত্যুর কয়েক ঘন্টা আগে নিজের ফেসবুক পেজে টাপকির যে পোস্ট করেছিলেন, তা থেকেই তাঁর আত্মহত্যার কারণ অনুমান করা সম্ভব বলে মনে করছে পুলিশ।

বছর দু’য়েক আগে একটি চলচ্চিত্র প্রযোজনা করেছিলেন তিনি। রাজনীতি নির্ভর প্লটের কারণে সেই সিনেমা বেশ সাড়াও ফেলেছিল। কিন্তু সেই তরুণ প্রযোজক আকস্মিক ভাবে শেষ করে দিলেন নিজেকে। মরাঠি চলচ্চিত্রের তরুণ নির্মাতা অতুল বি টাপকির-এর মৃতদেহ পুণের একটি হোটেল থেকে উদ্ধার করল পুলিশ। পুলিশের ধারণা আত্মহত্যাই করেছেন টাপকির। কোনও সুইসাইড নোট পাওয়া না গেলেও মৃত্যুর কয়েক ঘন্টা আগে নিজের ফেসবুক পেজে টাপকির যে পোস্ট করেছিলেন, তা থেকেই তাঁর আত্মহত্যার কারণ অনুমান করা সম্ভব বলে মনে করছে পুলিশ। 

পুণের ব্যস্ত রাস্তা কারভে রোডের একটি হোটেলে গত কয়েক দিন ধরে ছিলেন ‘ঢোল-তাসে’ নামের মরাঠি চলচ্চিত্রের এই  প্রযোজক। রবিবার সকালে হোটেলকর্মীরা তাঁকে ডাকাডাকি করলে দরজা খোলেননি টাপকির। হোটেলের তরফে তখন পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে দরজা ভেঙে ঘরে ঢোকে। ঘরের ভিতর থেকে টাপকির-এর মৃতদেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, বিষ খেয়ে আত্মহত্যা করেছেন টাপকির। মৃতদেহ পোস্টমর্টেমের জন্য সাসুন জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

কিন্তু কেন হঠাৎ আত্মহত্যা করতে গেলেন টাপকির? মৃত্যুর আগে তাঁর শেষতম ফেসবুক পোস্টে মিলছে তাঁর জীবনযন্ত্রণার ইঙ্গিত। মরাঠিতে নিজের ফেসবুক পেজে টাপকির লিখেছেন, তিনি ঋণে জর্জরিত। স্ত্রীয়ের সঙ্গে তাঁর সম্পর্কও একেবারে তলানিতে এসে ঠেকেছে। সেই সঙ্গে এ-ও অভিযোগ করছেন যে, তাঁর স্ত্রী এবং শ্যালক তাঁর উপর চরম অত্যাচার চালাচ্ছেন। দিন কয়েক আগে মদ্যপ অবস্থায় প্রযোজক ফোন করেছিলেন নিজের স্ত্রী-কে। তখন নাকি স্ত্রীয়ের সঙ্গে চরম কথা-কাটাকাটিও হয় তাঁর। সেই কথাও ফেসবুকের দীর্ঘ পোস্টে জানিয়েছেন তিনি। অনুমান করা হচ্ছে, এই ধরনের ব্যক্তিগত সমস্যার কারণে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তিনি। 

অতুলের সেই দীর্ঘ ফেসবুক পোস্টের একটি অংশ

ডেকান জিমখানা পুলিশ অবশ্য দুর্ঘটনাজনিত মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে।

Atul B. Tapkir Suicide
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -