SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

জ্যাকলিনের মতো ফিট হতে চান? জেনে নিন নায়িকার ফিটনেস মন্ত্র

নিজস্ব প্রতিবেদন | মার্চ ১২, ২০১৭
Share it on
বলিউডের সবচেয়ে ফিট এবং ফ্লেক্সিব্‌ল নায়িকাদের মধ্যে অন্যতম জ্যাকলিন ফার্নান্ডেজ। তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে চোখ বোলালেই বোঝা যায়, খাবার এবং ফিটনেস, দুইয়ের প্রতিই তাঁর সমান ঝোঁক। ইন্ডাস্ট্রিতে ‘হেলদি বডি অ্যান্ড হেলদি মাইন্ড’এর প্রতিমূর্তি জ্যাকলিন। তাঁর ফিটনেস মন্ত্র ভাল করে হাইলাইট করে রাখুন!

সকালের এক্সারসাইজ মিস্‌ করবেন না
শ্যুটিং শিডিউল যতই হেকটিক হোক, জ্যাকলিন কিছুতেই সকালের এক্সারসাইজ মিস্‌ করেন না। তিনি মনে করেন, সকালে এক্সারসাইজ করলে মন এবং শরীর দু’টোই ব্যালান্সড থাকে। রোজ ভোর ৫টায় উঠে পড়েন জ্যাকলিন। কারণ সারাদিনে নিজের জন্য সময় বার করা কঠিন হয়ে যায় ব্যস্ত নায়িকার পক্ষে। ব্যায়াম করে, মেডিটেশন সেরে বাকি দিনের পরিকল্পনা করে ফেলেন তিনি। যতক্ষণ না ব্যায়াম করেন, ততক্ষণ  জ্যাকলিন শান্তি পান না।

এক্সট্রিম ডায়েট করেন না
খেতে খুবই ভালবাসেন জ্যাকলিন। তাঁর ইনস্টাগ্রামে বেশিরভাগ ছবিই কোনও লোভনীয় খাবারের। তবে কী খাচ্ছেন, কতটা খাচ্ছেন, ভাল করে যাচাই করে নেন নায়িকা। এক্সট্রিম ডায়েটে বিশ্বাসী নন তিনি। ছোট থেকেই খেলাধুলোর শখ ছিল তাঁর। স্কুলে স্পোর্টস ক্যাপ্টেনও ছিলেন। তাই না খেয়ে রোগা হওয়ার পক্ষপাতী নন একেবারেই। ওয়ার্কআউট আর হেলদি ইটিংয়ের মধ্যে সঠিক ব্যালান্সটা খুঁজে সেটা মেনে চলাই ঠিক মনে করেন জ্যাকলিন।

কোনও এক ধরনের ওয়ার্কআউট রুটিনে আটকে থাকেন না
কোনও এক ধরনের ব্যায়াম রোজ করে গেলে, শরীর বোর হয়ে যাবে। কিছুদিন পর ক্যালরি ঝরাও কমবে। তাই মিক্স অ্যান্ড ম্যাচ করে এক্সারসাইজ করতে পছন্দ করেন জ্যাকলিন। তিনি বরাবরই নতুন ধরনের ফিজিক্যাল অ্যাক্টিভিটি ট্রাই করায় উৎসাহী। স্ট্রেংথ ট্রেনিং আর কার্ডিও ছাড়াও মিক্সড মার্শাল আর্টস, নাচ আর যোগব্যায়াম করে থাকেন নিয়মিত। পিলাটেস, সুইং যোগা, ক্রস ট্রেনিং— সব রকমই ঘুরিয়ে-ফিরিয়ে করেন জ্যাকলিন। তাঁর ইনস্টাগ্রাম বা টুইটার অ্যাকাউন্ট দেখলেই প্রমাণ মিলবে। জ্যাকলিন মনে করেন, কারও যদি জিমে গিয়ে এক্সারসাইজ করতে ইচ্ছে না হয়, তাহলে সে সাঁতার বা ঘোড়সওয়ারি বা অন্য যে কোনও স্পোর্টস বেছে নিতে পারে। কিন্তু এক্সারসাইজ করার সময় সেটা এনজয় না করতে পারলে ফিটনেস ধরে রাখা কঠিন!

পজিটিভ অ্যাটিটিউড
জীবনে সুস্থ থাকার জন্য খুশি থাকা খুব জরুরি বলে মনে করেন জ্যাকলিন। তাঁর উপদেশ, নিজের শরীরকে ভালবাসতে শিখুন। আর সকলের মধ্যেই একটা বডি-প়়জিটিভ অ্যাটিটিউড ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেন তিনি। ‘পারফেক্ট বডি’র পিছনে না দৌড়ে ফিট শরীর পাওয়াটাই সকলের লক্ষ্য হওয়া উচিত বলে মনে করেন জ্যাকলিন।

Jacqueline Fernandez Diet Plan Exercise Routine
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -