SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

পরমহংসদেবের উপদেশ এবার টেলি-পর্দায়, প্রতি শনিবার

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মে ১৫, ২০১৭
Share it on
ঈশ্বরচেতনাকে যে এত সহজ করে মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়, তা শ্রীঠাকুরের উপদেশ না শুনলে বোঝা যায় না। টেলিপর্দায় এবার সেই সুযোগ দর্শকদের কাছে।

শ্রীরামকৃষ্ণ পরমহংসদেব বাঙালির ঈশ্বরচেতনাকে একটি নতুন পথ দেখিয়েছিলেন। ধর্মীয় আচারে বহু সময়েই মানুষ প্রকৃত ঈশ্বরচেতনাকে হারিয়ে ফেলেন। ঠিক যেমন রবি ঠাকুর তাঁর গানে বলেন, ‘ফুলের মালা, দীপের আলো, ধূপের ধোঁয়ায়, পিছন থেকে পাইনে খুঁজে চরণ তোমার’। আবার অনেক সময়েই ঈশ্বরকে খুঁজতে খুঁজতে পথভ্রমও হয়। অনেকটা মরুভূমির মধ্যে মরীচিকার মতো। আর সেখানেই পথপ্রদর্শক হয়ে ওঠেন শ্রীরামকৃষ্ণ পরমহংসদেব। 

তাঁর উপদেশাবলি, অধ্যাত্মচেতনায় একটি নতুন দিগন্ত। এত সহজ ভাবে তিনি ঈশ্বরকে চিনতে শিখিয়েছেন, কীভাবে ধর্মের পথে চলতে হবে তার শিক্ষা মানুষকে দিয়েছেন যে তা অভাবনীয়। শ্রীঠাকুরের সেই উপদেশাবলি শুধুমাত্র বাণীতে নয়, দৃশ্যায়নে উপস্থাপিত হচ্ছে এখন টেলিপর্দায়। ‘আকাশ ৮’-এর জনপ্রিয় ধারাবাহিক ‘জগজ্জননী মা সারদা’-তে প্রায় এক মাস হল শুরু হয়েছে এই পর্যায়। শ্রীঠাকুর ও মা সারদার জীবন অবলম্বনে তৈরি এই ধারাবাহিকটি সোম থেকে শনি সম্প্রচারিত হয় সন্ধে ৬.৩০টায়। 

আরও পড়ুন

‘ইচ্ছেনদী’ নয়, শেষ হতে পারে স্টার জলসার অন্য দু’টি ধারাবাহিক

ওই স্লটেই প্রতি শনিবার সম্প্রচারিত হচ্ছে কথামৃতের গল্প। শ্রীঠাকুর প্রাঞ্জল উদাহরণ দিয়ে ভক্তদের উপদেশ দিতেন। ছোট ছোট মনোগ্রাহী গল্পের মাধ্যমে বুঝিয়ে দিতেন অনেক কঠিন দার্শনিক উপলব্ধি। সেই গল্পগুলির দৃশ্যায়িত রূপই সম্প্রচারিত হচ্ছে প্রতি শনিবার। নীচে রইল গত সপ্তাহের উপদেশটি— 

Jagatjanani Maa Sarada Aakash 8 Sri Ramakrishna Bengali Serial Bengali Television
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -