হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে অভিনব রক্তদান
মুর্শিদাবাদের বহরমপুরের বাসিন্দা কৌশিক সিনহা প্রায় রক্তের সন্ধানে হাসপাতালে গেলে তাকে নিরাশ হয়ে ফিরতে হত। তাই তিনি নিজের কয়েকজন বন্ধুদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেন।
Blood donation representational picture
হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে অভিনব রক্তদান
মুর্শিদাবাদের বহরমপুরের বাসিন্দা কৌশিক সিনহা প্রায় রক্তের সন্ধানে হাসপাতালে গেলে তাকে নিরাশ হয়ে ফিরতে হত। তাই তিনি নিজের কয়েকজন বন্ধুদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেন।
সোয়াইন ফ্লু এড়াতে কী সাবধানতা নেবেন, কোথায় বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা
শহরে আবারও এই মারণ রোগ প্রবেশ করেছে। এবেলা ওয়েবসাইটকে কিছু বিশেষ সতর্কতার কথা জানালেন নারায়ণা হসপিটালের ডেপুটি মেডিক্যাল সুপার অভ্র মুখোপাধ্যায়।
গাছের পাতা নয়, এই শুঁয়োপোকা প্লাস্টিক খায়!
সম্প্রতি এমনই এক প্লাস্টিক-খেকো পোকার হদিশ দিয়েছে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়। মাছ ধরার জন্যই মূলত ব্যবহার করা হয় এই পোকাগুলি, যার বৈজ্ঞানিক নাম ‘গ্রেটার ওয়াক্স মথ’।
দৈত্যাকার চেহারা! সমু্দ্রের জলে ভেসে উঠল এ কোন রহস্যময় জীব
যে ব্যক্তি প্রথমবার প্রাণীটিকে দেখেন, তিনি প্রথমে এটিকে একটি নৌকো ভেবে ভুল করেছিলেন।
হার্ট অ্যাটাকে আক্রান্ত হলে করুন এই ১০টি কাজ। রক্ষা পেতে পারে প্রাণ
কী করবেন যদি আচমকা হৃদরোগ আক্রমণ করে আপনার শরীরকে, যখন আপনি একা? নতুন দিল্লির বিএলকে হার্ট সেন্টারের চিকিৎসক কার্ডিওলজিস্ট ডাক্তার অজয় কোল তাঁর ব্লগে দিয়েছেন ১০টি পরামর্শ।
রোগীর পরিবারের হাতে উত্তম মধ্যম! এবার পাল্টা কীভাবে দেবেন ডাক্তাররা
কলকাতাতেও রোগীর পরিবারের হাতে নিগ্রহ এবং চিকিৎসায় গাফিলতি আটকাতে রাজ্য সরকারের নতুন আইন নিয়ে ক্ষুব্ধ অধিকাংশ চিকিৎসক।
১১৯ বছর আগে এরা ১৩৫ জন মানুষ মেরেছে, আজ জানা গেল রহস্য কী
রাতের অন্ধকারে একে একে উধাও হয়ে যেতে লাগল কুলিরা। সর্দার কুলি কাজ বন্ধ করে দেওয়ার হুমকি দিতে শুরু করল। কারণ তার মতে, ‘অপদেবতা’-র সঙ্গে লড়াই করার ইচ্ছে তাদের নেই।
শূন্য বেড থাকা সত্ত্বেও ফিরে যাচ্ছেন রোগীরা!
হাসপাতাল সূত্রের খবর, এস এস কে এমে ঠাঁই নেই ঠাঁই নেই অবস্থা। জরুরি বিভাগ কিংবা আউটডোরে চিকিত্সকেরা গুরুতর অসুস্থদের ভর্তির জন্য লিখে দিলেও অনেকে সে সুযোগ পান না স্রেফ বেডের অভাবে।
অস্ট্রেলিয়ায় পাওয়া গেল ডাইনোসরের পায়ের ছাপ
সংবাদসংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, জীবাশ্ম-বৈজ্ঞানিকরা এই অঞ্চলের নাম দিয়েছেন ‘অস্ট্রেলিয়া’জ জুরাসিক পার্ক’। নামকরণ হয়েছে এই সোমবার।
আপনিও পাবলিক টয়লেটে করেন এই ভুলটি। কিন্তু তাতেই মারাত্মক ক্ষতি হচ্ছে শরীরের
‘শেয়ারকেয়ার’ নামের স্বাস্থ্যবিষয়ক জার্নালে সম্প্রতি প্রকাশিত হয়েছে নেফ্রোলজিস্ট মেহমান আনসারির একটি গবেষণাপত্র। তাতে বলা হয়েছে, গণ শৌচালয়ে একটি বিশেষ ভুল পুরুষ-মহিলা নির্বিশেষে প্রায় সবাই করে থাকেন।
রাত্রে ঘুম থেকে উঠে টয়লেট যেতে হয়? সাবধান! এই বিশেষ রোগটি হয়নি তো
জল কম খাওয়া সত্ত্বেও কি আপনাকে রোজ মাঝরাত্রে উঠতে হয় টয়লেটে যাওয়ার জন্য? এমনকী, কোনও কোনও রাত্রে কি একাধিক বারও হালকা হওয়ার জন্য উঠতে হয়? তা হলে কিন্তু আপনার শরীর নিয়ে চিন্তিত হওয়ার কারণ রয়েছে।
নাক উঁচু সমাজে শাল-কলাপাতা ব্রাত্য, জেনে নিন বিদেশে কী হচ্ছে
লিফ রিপাবলিক-এর প্রকৃতিকে বাঁচিয়ে রাখার এই উদ্যোগ কি বিশ্বের অন্যান্য দেশে কোনও প্রভাব ফেলবে? অপেক্ষায় রইলেন পরিবেশপ্রেমীরা।
দেখে নিন কোন ফল বা শাকসবজি বাড়াতে পারে আপনার ওজন
ওজন কমানোর চিন্তা মাথায় থাকলে, ফল বা শাকসবজি খাওয়ার আগেও এ বার ভাবতে হবে। কারণ সাম্প্রতিক সমীক্ষা জানাচ্ছে, ফল বা শাকসবজিকে ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে যতটা অনুকূল বলে মনে করা হয়, তা আদপে নয়।
শরীরে এই ১২টি জায়গায় আচমকা ব্যথা কিছু অন্য কথা বলে, জানাচ্ছে মনোবিজ্ঞান
এই ব্যথাগুলির অন্য তাৎপর্য রয়েছে। বেশ কিছু আবেগ ও অনুভূতিই তীব্র আকার নেয় এই ব্যথাগুলিতে।