SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

আমেরিকার প্রেসিডেন্টের নাতনি অ্যারাবেলা, তার ‘নখরা’ শুনলে রীতিমতো ভিরমি খেতে পারেন

নিজস্ব প্রতিবেদন | ফেব্রুয়ারি ১৭, ২০১৭
Share it on
ভ্যালেন্টাইন’স ডে’তে নাতনি আরাধ্যার সঙ্গে পার্টি করলেন অমিতাভ বচ্চন। ভাল কথা! ওদিকে মার্কিন প্রেসিডেন্টের নাতনি অ্যারাবেলাও তো কম যায় না। বয়স পাঁচ। পুরো নাম অ্যারাবেলা রোজ কুশনার। তার ‘নখরা’ শুনলে রীতিমতো ভিরমি খেতে পারেন।

চিনে নিন
দাদুর চিন সংক্রান্ত নীতি নিয়ে বিশ্বজুড়ে লোকজন ভ্রু কুঁচকেছিলেন বটে। কিন্তু নাতনির ম্যান্ডারিন ভাষার জ্ঞান সব আলোচনা তার দিকে ঘুরিয়ে দিয়েছে। ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার মেয়ে অ্যারাবেলা। ইভাঙ্কা তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করার পর থেকেই চিনেরা পুরো ফ্যান হয়ে গিয়েছে একরত্তি মেয়ের। 

ইনস্টাগ্রামের রানি
নিন্দকেরা অবশ্য বলেই থাকেন, নাতির বয়সি ছেলে রয়েছে ট্রাম্পের। তাতে এত আদিখ্যেতার কী আছে! ব্যাপারটা ঠিক নয় কিন্তু! ট্রাম্পের নাতনিটির যা প্রতিভা, ভবিষ্যতে দেশের জন্য সে-ও কিছু করবেই মনে হচ্ছে। মা ইভাঙ্কা ইনস্টাগ্রামে একেকটা ছবি দেন আর লক্ষ-লক্ষ লাইক পড়ে অ্যারাবেলার ছবিতে। ইনস্টাগ্রামে যে কোনও হলিউড সেলেবেরও অত কদর নেই, যা ছোট্ট অ্যারাবেলার আছে।

পিয়ানোর সুর
অ্যারাবেলা খুব ভাল পিয়ানো বাজায়। ইনস্টাগ্রামে দেওয়া প্র্যাকটিস সেশনের ছবি এবং ভিডিও দেখে সেটা দিব্যি বোঝা যায়। তবে একটা চাইনিজ ট্র্যাডিশনাল পাপেট নিয়ে তার খেলার ভিডিও আরও বেশি হিট হয়েছিল। গোটা এশিয়া থেকে শুভেচ্ছা পেয়েছিল সে। চিনা নববর্ষে ব্যাপারটা বেশ খেয়েছিল আর কী!

৩৩ হাজার!
ডোনাল্ড ট্রাম্পের নাতনি ছিলই সে। এখন আবার প্রেসিডেন্টের নাতনি বলে কথা! নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি’তে চলে এসেছে গোটা পরিবার। বাবা জেয়ার্ড কুশনার শ্বশুরের সাম্রাজ্য সামলাবেন বলে হোয়াইট হাউসে যোগ দিয়েছেন। কাজেই ম্যানহাটনের প্রাইভেট স্কুলে বছরে ৩৩ হাজার ডলার খরচ করে পড়ানোটা তাঁর কাছে কোনও ব্যাপারই নয়! গোঁড়া ইহুদি স্কুল সেটা। অ্যারাবেলা অবশ্য পড়াশোনায় ভাল! 

Donald Trump Mandarine Trump
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -