SEND FEEDBACK

Cancel
English
Bengali
Cancel
English
Bengali

মনমরা, খিটখিটে, পরীক্ষার হলে ভুলে যাওয়া, ফিটনেস মন্ত্রেই সব সলিউশন

এপ্রিল ১৮, ২০১৭
Share it on
চাপ উতরোতে গেলে দরকার ফিট শরীর যাতে করে কাকভোর থেকে গভীর রাত অবধি স্কুল-কলেজ— টিউশনের সারাদিনের ধকল সহ্য করতে পার। আর দরকার প্রচণ্ড চাপ নেওয়ার মানসিক ক্ষমতা।

প্রথমেই আমি এবেলা ব্লগের সব পাঠক-পাঠিকাদের নববর্ষের আন্তরিক প্রীতি ও শুভকামনা জানিয়ে, নতুন উদ্যমে আমার শরীর সাধনার ডালি সাজিয়ে সবার মধ্যে বিতরণ করতে প্রস্তুত হয়ে এসেছি। আমার ছোট বন্ধুরা, তোমরা এই মুহূর্তে পড়ার মারাত্মক চাপ থেকে আপাতত অন্তত কিছুটা মুক্ত। এবার কিন্তু দম নেওয়ার পালা— যাতে করে আবার পুরোদমে পড়াশোনায় ঝাঁপিয়ে পড়তে পার। 

এই চাপ উতরোতে গেলে দরকার ফিট শরীর যাতে করে কাকভোর থেকে গভীর রাত অবধি স্কুল-কলেজ— টিউশনের সারাদিনের ধকল সহ্য করতে পার। আর দরকার প্রচণ্ড চাপ নেওয়ার মানসিক ক্ষমতা। অনেক পরিশ্রম করলে, দিনের পর দিন পড়াশোনা করলে কিন্তু সব ঠিকঠাক মনে রাখতে পারছ না। পরীক্ষার হলে গিয়ে সব গুলিয়ে যাচ্ছে। এত খাটুনি, এত খরচ সব জলে চলে যাচ্ছে। মনমরা হয়ে যাচ্ছ, খিটখিটে হয়ে যাচ্ছ— কিছুই যেন আর ভাল লাগছে না। সবাই তোমায় পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে। 

আরও পড়ুন

২০ মিনিটের টোটাল বডি টোনিং অ্যান্ড শেপিং ওয়ার্কআউট পর্ব ২

এক অদ্ভুত পরিস্থিতির সামনে অসহায়ভাবে দাঁড়িয়ে আছ। নতুন বছরে সব ভয়, চিন্তা, অসহায়তা আর কমপ্লেক্স পুরো ঝেড়ে ফ্যালো। আমি তোমাদের পিছনে সব সময় থাকব। তোমাদের প্রত্যেকের শরীরে ফিটনেসের জোয়ার এনে দেব আর মনটাকে তরতাজা করতে সাহায্য করব যাতে মনটা কনফিডেন্সে ভরে যায়। 

এটাই আমার নববর্ষের প্রমিস! পরের সপ্তাহ থেকে গুরু’স ফিটমন্ত্র অনুসরণ করো আর নতুন একটা জীবনের স্বাদ গ্রহণ করো। 

Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -