SEND FEEDBACK

English
Bengali

টার্গেট দিল্লি-র প্রথম পর্বেই হোঁচট মমতার! নবীন-মমতা সাক্ষাতে যা হল

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | এপ্রিল ২০, ২০১৭
Share it on
এদিন মমতা-নবীন সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে উঠেছিল। ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন বাংলার মুখ্যমন্ত্রী।

ভুবনেশ্বরে দলের দুই সাংসদের সঙ্গে দেখা করতে গিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিজেপি-র বিরুদ্ধে আঞ্চলিক দলগুলিকে একজোট করার কাজ কি ভুবনেশ্বর থেকে শুরু করতে পারলেন মমতা বন্দ্যোপাধ্যায়? মমতার সঙ্গে একান্ত বৈঠকের পরে নবীন পট্টনায়ক অবশ্য স্পষ্ট জানিয়ে দিলেন, এদিনের বৈঠক ছিল একান্তই সৌজন্য সাক্ষাৎকার।

এদিন মমতা-নবীন সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে উঠেছিল। ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন বাংলার মুখ্যমন্ত্রী। নবীন পট্টনায়কের মতো মমতাও এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎকার বললেও নবীনের পাশে দাঁড়িয়েই বিজেপি-কে কড়া আক্রমণ করেন তিনি। যদিও, আগাগোড়া চুপই ছিলেন নবীন।

ওড়িশায় দাঁড়িয়েই মমতা বলেছেন, বিজেপি বাংলাকে টার্গেট করলে তারাও দিল্লিকে টার্গেট করবেন। কিন্তু এ দিন বিজেপি সম্পর্কে মমতা সরব হলেও নবীন নীরব ছিলেন। যা তৃণমূলের নেতৃত্বের কাছে খুব একটা স্বস্তিদায়ক ছবি নয়। 

দেখুন ভিডিও ১

বৈঠক শেষে দুই মুখ্যমন্ত্রীই যৌথ সাংবাদিক সম্মেলন করেন। মমতা বলেন, ‘রাজনীতি ৩৬৫ দিনের জন্য নয়। বিজু পট্টনায়কের সঙ্গে আমার খুব ভাল সম্পর্ক ছিল। নবীনজি আমাকে সময় দেওয়ায় কৃতজ্ঞ।’ 

যদিও এর পরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বলেন, ‘বিজেপি-কে ভয় পাওয়ার কোনও কারণ আছে বলে মনে করি না। আঞ্চলিক দলগুলো বিজেপি-কে সামলানোর পক্ষে যথেষ্ট। বিজেপি জাতি, ধর্ম বিভাজনের রাজনীতি করে। বিধায়ক কিনে নেয়। হিন্দুদের মধ্যেও বিভাজন তৈরি করে।’

আরও পড়ুন

‘আমি হিন্দু!’ কেমন হিন্দু, পুরীতে দাঁড়িয়েই তার ব্যাখ্যা দিলেন মমতা

নবীন পট্টনায়ক কিছু না বললেও এ দিন তাঁর পাশে দাঁড়িয়ে আঞ্চলিক দলগুলিকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন মমতা। যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শক্তিশালী করার ডাক দেন তিনি। তাঁর দাবি, ধর্মনিরপেক্ষ দলগুলি একসঙ্গেই কাজ করবে। আঞ্চলিক দলগুলির পরস্পরকে সহযোগিতা করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

দেখুন ভিডিও ২

Mamata Banerjee Naveen Patnaik Orissa TMC BJD BJP
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -