SEND FEEDBACK

English
Bengali

কসাইখানা বন্ধ শুরু হল উত্তরপ্রদেশে, কালো সম্পত্তি নিয়ে মোদীর থেকেও কড়া যোগীর

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ২০, ২০১৭
Share it on
রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন যোগী আদিত্যনাথ। আর সোমবারই বুঝিয়ে দিলেন, হিন্দুত্বের লাইনে কতটা কঠোর হাতে রাজ্য পরিচালনা করতে চাইছেন তিনি।

প্রথম দিন থেকেই কথা রাখতে শুরু করলেন। ভোটের প্রচারে উত্তরপ্রদেশের অবৈধ কসাইখানা বন্ধ করার প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। আর নতুন মুখ্যমন্ত্রী শুরুতেই সেই কাজে হাত দিলেন। রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন যোগী আদিত্যনাথ। আর সোমবারই বুঝিয়ে দিলেন, হিন্দুত্বের লাইনে কতটা কঠোর হাতে রাজ্য পরিচালনা করতে চাইছেন তিনি। মোদী দলের সাংসদ, বিধায়কদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব চেয়েছিলেন, যোগী চাইলেন সব সম্পত্তির হিসেব।

দেখে নিন প্রথম দিনে কী কী হল—

১। এলাহাবাদে রবিবার বিএসপি নেতা হত্যা নিয়ে রাজ্য পুলিশের প্রধানের সঙ্গে বৈঠক করেন। একই সঙ্গে রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য কী পদক্ষেপ প্রয়োজন, তার ব্লু-প্রিন্ট জমা দিতে বলেছেন।

২। রবিবার নতুন মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার পরে পরেই এলাহাবাদে দু’টি কসাইখানা বন্ধ হয়ে যায়। যোগী আদিত্যনাথ বরাবরই কসাইখানা বন্ধ করা নিয়ে সরব। ইতিমধ্যেই অবৈধ কসাইখানা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। তবে বৈধ কসাইখানা নিয়ে নতুন সরকারের কী পদক্ষেপ হবে, তা এখনও স্পষ্ট নয়।

৩। সোমবার তিনি তাঁর নতুন বাসভবনে গেলেন। এর আগে লখনউয়ের ৫ নম্বর কালিদাস মার্গের বাড়িতে গোরক্ষপুর থেকে আসা সাত সন্ন্যাসী গৃহপ্রবেশের অনুষ্ঠান করেন।

৪। এর আগে তিনি রাজ্য সরকারের গেস্ট হাউসে রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করেন।

৫। যে কোনও মন্ত্রী যাতে সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বলেন, সেই নির্দেশও দিয়েছেন যোগী। সরকারের মুখপাত্র হিসেবে শ্রীকান্ত শর্মা ও সিদ্ধার্থনাথ সিংহ কথা বলবেন।

৬। আগামী ১৫ দিনের মধ্যে মন্ত্রিসভার সব সদস্যকে স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব জমা দিতে বলেছেন যোগী।

Yogi Adityanath BJP
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -