SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

চার গোলে মেসির দুই, ইপিএলে খেলার স্বপ্ন নেমারের

নিজস্ব প্রতিবেদন | মার্চ ২১, ২০১৭
Share it on
লা লিগায় চলছে লিওনেল মেসির ম্যাজিক। রবিবার ১০জনের ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ৪-২ গোলে জিতল বার্সেলোনা। জোড়া গোল মেসির।

লা লিগায় চলছে লিওনেল মেসির ম্যাজিক। রবিবার ১০জনের ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ৪-২ গোলে জিতল বার্সেলোনা। জোড়া গোল মেসির। লা লিগায় টানা আট মরসুম ৪০টির বেশি গোল করে নয়া কীর্তি গড়লেন তিনি। রিয়াল মাদ্রিদের (২৭ ম্যাচে ৬৫) চেয়ে দুই পয়েন্ট পিছনে বার্সেলোনা (২৮ ম্যাচে ৬৩)।
লিও’র নজিরের রাতেই সতীর্থ নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র শোনালেন অন্য এক স্বপ্নের কাহিনি। তিনি নাকি খেলতে চান ইংলিশ প্রিমিয়ার লিগে। অকপটে জানালেন, জোসে মোরিনহো অথবা পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলার স্বপ্ন দেখেন ব্রাজিলীয়।
রুদ্ধশ্বাস ম্যাচে ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সা ম্যানেজার লুই এনরিকের মুখে আবার মেসির নাম। যাঁর অঙ্গুলি হেলনেই আগামী মরসুমে দায়িত্ব ছাড়তে হচ্ছে ম্যানেজারকে বলে দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের। ‘‘অবিশ্বাস্য! সমস্ত রেকর্ড লিও ভেঙে দিয়েছে। ওর খেলা দেখা বিরাট ভাগ্যের ব্যাপার। ওর কোচ হিসাবে আমি গর্বিত,’’ সাংবাদিকদের বিস্মিত করে মন্তব্য এনরিকের।
আর ইপিএল নিয়ে নেমার কী ভাবছেন? এক ব্রিটিশ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘ইপিএলের খেলার স্টাইল ভাল লাগে। কে বলতে পারেন, আমিও একদিন ওখানে খেলব না।’’ খেললে কোন ক্লাবে খেলবেন তা অবশ্য ভাঙেননি নেমার। শুধু বলেছেন, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনাল আর লিভারপুল। এই চারটি ক্লাবকে অসম্ভব শ্রদ্ধা করি। ওদের লড়াই দেখার মতো।’’ সঙ্গে ইপিএলের বিশ্বখ্যাত দুই ম্যানেজার নিয়ে তাঁর প্রতিক্রিয়া, ‘‘ওখানে জোসে মোরিনহো, পেপ গুয়ার্দিয়ালার মতো ব্যক্তিত্বরা কোচিং করান। বিশ্বে এমন কোনও ফুটবলার নেই, যে ওঁদের তত্ত্বাবধানে খেলতে চাইবে না।’’
সরাসরি না বলতে চাইলেও নেমারের মন্তব্যে পরিষ্কার, বিশ্বের ‘যে কোনও ফুটবলার’ বলতে তিনি নিজেকে বুঝিয়েছেন! অবশ্য বার্সার তরফ থেকে নেমারের এই সাক্ষাৎকার নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ফুটবলারদের মাথায় ঘুরছে লা লিগা। রবিবার জয়ের পর আন্দ্রে ইনিয়েস্তা যেমন হুঙ্কার দিয়েছেন, তাঁদের ক্লাব মোটেও খেতাব জয়ের লক্ষ্য থেকে ছিটকে যায়নি।

Lionel Messi Barcelona
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -