SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

মিস্টার খিলাড়ি

নিজস্ব প্রতিবেদন | ফেব্রুয়ারি ১৭, ২০১৭
Share it on
স্টিভ স্মিথের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ, শুক্রবার প্রস্তুতি ম্যাচে নামছেন। তার আগে ফেসবুক লাইভে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিলেন জাতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য...

আপনার প্রিয় শট কোনটা?
হার্দিক পাণ্ড্য: মাঠের বাইরে বল উড়িয়ে দিতে পারা সমস্ত শটই প্রিয়।
 
ধোনির নেতৃত্বে সেরা অভিজ্ঞতা কী?
হার্দিক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে হারানো।
 
শৈশবে ক্রিকেট খেলা শুরু করা থেকে ভারতীয় দলের সদস্য হয়ে ওঠা, সফরটা কীরকম?
হার্দিক: খুব কঠিন সফর। তবে জীবনে কিছু অর্জন করতে হলে কষ্ট সহ্য করতেই হবে। পাশাপাশি অনেক মজাও হয়েছে। প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি। যা শিক্ষা পেয়েছি, সেটা অমূল্য হয়ে রয়েছে।
 
আপনার প্রিয় অভিনেতা কে?
হার্দিক: আমি অক্ষয় কুমারের বড় ভক্ত। ওঁর অভিনীত প্রায় সমস্ত সিনেমা দেখেছি। আমার এখনও বেশ মনে রয়েছে অক্ষয় কুমারের সঙ্গে প্রথম সাক্ষাতের ঘটনা। আমি এগিয়ে গিয়ে নিজের পরিচয় দিয়েছিলাম। উনিও পাল্টা নিজের পরিচয় দিতে গিয়েছিলেন আমাকে। বাধা দিয়ে বলেছিলাম, স্যার আপনাকে আর আলাদা করে চেনাতে হবে না। আমি আপনার ফ্যান। উনি শুধু বড় অভিনেতাই নন, খুব ভাল মানুষও। ওঁকে দেখে আমি খুব অনুপ্রেরণা পাই।
 
যত দিন যাচ্ছে, আপনাকে আরও বেশি ফিট দেখাচ্ছে কীভাবে?
হার্দিক: কঠোর পরিশ্রম করি। যে খেলাটার সঙ্গে আমি যুক্ত, সেখানে ফিট থাকতে পারাটা সাফল্যের অন্যতম প্রধান শর্ত। আমিও সেটা মেনে চলি। সময়মতো খাওয়াদাওয়া করি। পর্যাপ্ত ঘুমোই।
 
ছোট থেকে আপনার প্রেরণা কে?
হার্দিক: ইরফান পাঠান। আমি ইরফান ভাইয়ের সঙ্গে অনেক ম্যাচ খেলেছি। সব সময়ই আমাকে উৎসাহ দিয়েছে। যে কোনও প্রয়োজনে সাহায্য করেছে। জাতীয় দলের হয়ে ওর পারফরম্যান্স আমাকে খুব উদ্বুদ্ধ করত।
 
আপনার জার্সি নম্বর ২২৮ কেন?
হার্দিক: বঢোদরার হয়ে জুনিয়র ক্রিকেটে মুম্বইয়ের বিরুদ্ধে ২২৮ রান করেছিলাম। তাই ওটা আমার প্রিয় সংখ্যা। এবার নতুন কোনও সংখ্যা দেখতে পারেন।
 
বিরাট কোহলির সঙ্গে আপনার সেরা মুহূর্ত কোনটা?
হার্দিক: পুণেতে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচটা আমি জেতানোর পর বিরাট আমাকে জড়িয়ে ধরেছিল। খুব খুশি হয়েছিল ও। বিরাটের সেই আলিঙ্গন আমি কোনওদিন ভুলতে পারব না।
 
আপনার পছন্দের অধিনায়ক কে?
হার্দিক: জাতীয় দলে যে দু’জন অধিনায়কের অধীনে খেলেছি। মাহি ভাই ও বিরাট। দু’জনই সেরা।
 
জাতীয় দলে সবচেয়ে ভাল বন্ধু কে?
হার্দিক: সকলেই আমার ভাল বন্ধু। আমরা সতীর্থ কম, বন্ধু বেশি বলেই হয়তো এত সফল। কে. এল.-অমিত ভাই, সকলের সঙ্গেই খুব আড্ডা মারি।
 
জীবনের মোড় ঘোরানো ঘটনা কী?
হার্দিক: জন্টি রোডস, পল চ্যাপলিন ও নীতিন পটেলের কথায় ঘাড়ে ব্যথা নিয়েও আইপিএলে সিএসকে ম্যাচ খেলেছিলাম। ম্যাচের সেরাও হয়েছিলাম। ওই ম্যাচটাই আমার কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল।
 
দেশের বাইরে পছন্দের ক্রিকেটার কে?
হার্দিক: ক্রিস গেইল ও জাক কালিস।
 
ছুটির দিনে কী করেন?
হার্দিক: সিনেমা দেখি। এমনকী, দিনে দু’তিনটে সিনেমাও দেখে ফেলি।

Hardik Pandya
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -