SEND FEEDBACK

English
Bengali

মাঠে বল গড়ানোর আগেই ফলাফল বেরিয়ে গেল মোহনবাগান বনাম আইজল ম্যাচের

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | এপ্রিল ২১, ২০১৭
Share it on
শুক্র সকালে আইজল অনুশীলন সেরেছে। এদিন আবার আইজল-এর কোচ খালিদ জামিলের জন্মদিন। শনিবার মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটা জিততে পারলেই জন্মদিনের সেরা উপহার পেয়ে যাবেন খালিদ।

মাঠে এখনও বলই গড়ায়নি। রেফারি বাঁশি মুখে নামেননি। তার আগেই মোহনবাগান বনাম আইজল ম্যাচের ফলাফল লেখা হয়ে গিয়েছে স্কোরবোর্ডে। শনিদুপুরের ম্যাচে মোহনবাগান ৩-০ গোলে আত্মসমর্পণ করবে খালিদ জামিলের আইজল-এর কাছে। এটাই দেওয়াললিখন। লিখে দিয়ে গিয়েছেন আইজলের স্থানীয় সমর্থকরা।

আইজলের আবহাওয়া মোটেও ভাল নয়। শুক্রবার সকালেও আকাশ মেঘাচ্ছন্ন ছিল। বেলা যত গড়াতে থাকে, ততই মেঘ কেটে উঁকি দিয়েছেন সূয্যিমামা। শনিবার দুপুরে আইজলের আকাশে যে কালো মেঘ দেখা যাবে না, এমন গ্যারান্টি কিন্তু নেই। বৃহস্পতিবার রাতে প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে আইজলে। গৃহস্থের বাড়ির কাচ ভেঙে গিয়েছে ঝড়ের দাপটে। ঝড়ের তাণ্ডবে রাজীব গাঁধী স্টেডিয়ামও ওলটপালট। শুক্রবার নতুন করে সাজানো গোছানো হচ্ছে স্টেডিয়াম। 

শুক্র সকালে আইজল অনুশীলন সেরেছে। এদিন আবার আইজল-এর কোচ খালিদ জামিলের জন্মদিন। শনিবার মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটা জিততে পারলেই জন্মদিনের সেরা উপহার পেয়ে যাবেন খালিদ। আইজল যদি শনিবার ২-০ বা তার বেশি ব্যবধানে জেতে, তাহলে খালিদ জামিলের ছেলেরাই এবারের আইলিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে। দীর্ঘদিন ধরে কোচিং করাচ্ছেন খালিদ। কোনওবার আইলিগ জেতার গন্ধ পাননি। এ বার তিনি কিন্তু দৃষ্টি আকর্ষণ করে নিয়েছেন সবার।

উলটোদিকে, শনিবার মোহনবাগান জিতলেই চ্যাম্পিয়ন। সেক্ষেত্রে চেন্নাইয়ের বিরুদ্ধে পরবর্তী ম্যাচটার আর কোনও গুরুত্ব থাকবে না। কলকাতা থেকে মোহনবাগান-এর শীর্ষকর্তারা আইজলে পৌঁছতে শুরু করে দিয়েছেন। সবাই মিলে মোহনবাগানের জন্য গলা ফাটাবেন। শনিবার ম্যাচ শুরু হতেই আইজলের ‘দ্বাদশ ব্যক্তি’ হিসেবে ‘খেলা’ শুরু করে দেবেন স্থানীয় দর্শকরা। থুড়ি, বলা ভুল হল। ইতিমধ্যেই স্থানীয় দর্শকরা মোহনবাগানের বিরুদ্ধে খেলায় নেমে পড়েছেন। ম্যাচের দিন দুপুরে মাঠে যা শব্দব্রহ্ম তাঁরা তৈরি করবেন, তাতে সনি নর্দেদের মনোসংযোগ বিঘ্নিত হতে পারে।

বৃহস্পতিবার রাজীব গাঁধী স্টেডিয়ামে সবুজ-মেরুনের অনুশীলন চলাকালীন আইজল সমর্থকরা স্কোরবোর্ডে লিখে দিয়ে গিয়েছেন— আইজল ৩ মোহনবাগান ০। অর্থাৎ গঙ্গাপারের ক্লাবকে বার্তা দেওয়া হয়েছে, ম্যাচে সনিরা ৩-০ গোলে হারবেন। কিন্তু লক্ষ্মীবার রাতের ঝড়ে স্কোরলাইন গিয়েছে উড়ে। পড়ে রয়েছে কেবল ৩ সংখ্যাটা। উড়ে গিয়েছে শূন্য।

শনিবার তাহলে ‘তিন’ তুমি কার? মোহনবাগান? নাকি আইজল-এর? আরও একটা ঝড়ের আশায় সবাই। এই ঝড় কিন্তু প্রাকৃতিক দুর্যোগ নয়। ঝড় উঠবে মাঠে।   

Mohun Bagan I league Aizwal Scorline
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -