SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

পুলিশের বেধরক মারের হাত থেকে এই ভক্তকে বাঁচালেন ধোনি। কীভাবে? জেনে নিন তা

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ১০, ২০১৭
Share it on
শেষ ওভারে চলে ধোনির ধ্বংসলীলা। ওকসের শেষ ওভার থেকে ধোনি তুলে নেন ২৩ রান। তার মধ্যে রয়েছে দুটো বিশাল ছক্কা।

ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিংহ ধোনির শেষ ম্যাচ। আর এই ম্যাচ ঘিরে যে দৃশ্যকল্প তৈরি হল, তা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে জায়গা করে নিল। ব্যাট হাতে যখন নামছেন, গোটা স্টেডিয়াম জুড়ে একটাই শব্দ মন্দ্রিত হচ্ছিল। ধো—নি, ধো—নি। ব্রাবোর্ন স্টেডিয়াম উত্তাল।

ইংল্যান্ডের বোলারদের যখন নির্দয় ভাবে শাসন করতে শুরু করে দিলেন রাঁচির রাজপুত্র, তখন আর শান্ত থাকেনি গ্যালারি। আবেগকে আর কতক্ষণ নিয়ন্ত্রণে রাখবেন উপস্থিত জনতারা। তাঁদের সবার প্রিয় ধোনি যে নিজেই রাজ্যপাট ছেড়ে দিয়েছেন আগে। এমন আত্মত্যাগ সবার চোখে এনে দিয়েছে জল। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে ওয়ার্ম আপ ম্যাচে নেমেছেভারত ‘এ’ দল। দলের নেতৃত্বের ব্যাটন ধোনির হাতে। শেষবারের মতো। ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করেন ঝাড়খণ্ডের রাজা। মাত্র ৪০ বলে ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ধোনি।

শেষ ওভারে চলে ধোনির ধ্বংসলীলা। ওকসের শেষ ওভার থেকে ধোনি তুলে নেন ২৩ রান। তার মধ্যে রয়েছে দুটো বিশাল ছক্কা। দুটো চার। ব্রাবোর্ন স্টেডিয়ামে ধোনি তখন নিছক একজন ক্রিকেটার নন। উপস্থিত দর্শকদের কাছে মাহি তখন স্বয়ং ঈশ্বর। তাঁকে একটু ছোঁয়ার জন্য, তাঁর কাছে পৌঁছনোর জন্য দর্শকদের তখন সে কী আকুতি! এক ধোনি-ভক্ত তো দশ ফিট উঁচু বেড়া টপকে, নিরাপত্তরক্ষীদের বেষ্টনীকে ফাঁকি দিয়ে ঢুকে পড়েছিলেন মাঠে। পৌঁছে গিয়েছিলেন ধোনির কাছে। ভারতের সফলতম অধিনায়কের পা ছোঁয়ার জন্য নিজের প্রাণ বিপন্ন করে ঢুকে পড়েন মাঠে সেই ভক্তটি। 

ঘটনাটা ঠিক কী?  

ওভারের মাঝে ধোনি ও হার্দিক পাণ্ড্য নিজেদের মধ্যে আলোচনায় ব্যস্ত ছিলেন। বেশ সুগঠিত চেহারার অধিকারী এক দর্শক তখন মাঠে ঢোকার প্রাণপন চেষ্টা করছিলেন। গোড়ার দিকে সেই ভক্ত ইতস্তত করলেও ধোনির ডাক আর উপেক্ষা করতে পারেননি তিনি। ধোনির ডাকে সাড়া দিয়ে বেড়া টপকে সেই ভক্তটি চলে আসেন ধোনির কাছে। ধোনিও তাঁকে নিরাশ করেননি। নিরাপত্তারক্ষীরা এসে তাঁকে নিয়ে যাওয়ার আগে ধোনি সেই ভক্তটির সঙ্গে হাত মেলান। পরে অবশ্য নিরাপত্তারক্ষীরা সেই ভক্তটিকে মাঠ থেকে বের করে নিয়ে যান। ধোনি ছিলেন বলেই এই যাত্রায় পুলিশের মার হজম করতে হয়নি সেই ভক্তটিকে। ধমক দিয়ে ছেড়ে দেওয়া হয় তাঁকে। 

MS Dhoni Brabourne Stadium
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -