SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

কঠিন পরিস্থিতিতেও একদম শান্ত। কার থেকে এমনটা শিখেছেন কেদার?

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ২৫, ২০১৭
Share it on
রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ইডেন ম্যাচে মিডল অর্ডারের নিচের দিকে ব্যাট করতে নামলেও, রীতিমতো ঝড় উঠেছে তাঁর ব্যাট থেকে। নবাগত হয়েও এইরকম কঠিন পরিস্থিতিতে কীভাবে এতটা শান্ত থেকেছেন কেদার যাদব? কার কাছ থেকে এমনটা শিখেছেন তিনি? এর নেপথ্যে রহস্যটাই বা কী?

ভারত বনাম ইংল্যান্ডের প্রথম ওয়ান-ডে ম্যাচ। মাত্র ৬৫ বলে শতরান করেছিলেন মহারাষ্ট্রের এক অনামী ব্যাটসম্যান কেদার যাদব। রবিবার ইডেনে শেষ ওয়ান-ডেতে হারা প্রায় ম্যাচ প্রায় জিতিয়েই দিচ্ছিলেন তিনি। জাতীয় দলে এমন পরিস্থিতির মুখো‌মুখি এই প্রথম হলেও, এর আগে ঘরোয়া ক্রিকেটে এইরকম টানটান পরিস্থিতিতে বহু ম্যাচ জিতিয়েছেন তিনি। রবিবার ইডেনের ম্যাচে মিডল অর্ডারের নিচের দিকে ব্যাট করতে নামলেও, রীতিমতো ঝড় উঠেছে তাঁর ব্যাট থেকে। সদ্যসমাপ্ত ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কেদার। নবাগত হয়েও এইরকম কঠিন পরিস্থিতিতে কীভাবে এতটা শান্ত থেকেছেন তিনি? কার কাছ থেকে এমনটা শিখেছেন? এর নেপথ্যে রহস্যটাই বা কী?

এবার এই রহস্যটা নিজেই খোলসা করে দিলেন কেদার যাদব। তাঁর সাফল্যের নেপথ্যে প্রাক্তন কোচ সুরেন্দ্র ভাবে তো রয়েছেনই। কিন্তু সঙ্গে রয়েছেন আরও এক ক্রিকেটার। যাকে দেখেই কেদার এতটা শান্ত থাকতে শিখেছেন। দলের কঠিন পরিস্থিতিতেও কীভাবে হাল ধরা যায়, তা শিখেছেন। তিনি আর কেউ নন, ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

আরও পড়ুন

ব্যাটে ঝড়, স্পিনে উইকেট সঙ্গে কিপারও: কেদারের হাত ধরে ক্রিকেটে বিবর্তন

ক্যাপ্টেন কোহলি খুশ হুয়া: বলে দিলেন সেরা আবিষ্কার

কেদার জানিয়েছেন, ধোনির খুব বড় ভক্ত তিনি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই তিনি ধোনিকে অনুসরণ করেছেন। তাঁর স্বপ্ন, তিনি ধোনির মতোই ফিনিশার হবেন। আর ধোনির থেকেই এই মনোভাব পেয়েছেন তিনি। যদিও ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ না জেতাতে পারার জন্য আক্ষেপটা রয়েই গিয়েছে তাঁর। তবে ভবিষ্যতে ফের এই রকম সুযোগ এলে তিনি তা হারাতে নারাজ।

Kedar Jadhav Mahendra Singh Dhoni Captain cool
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -