SEND FEEDBACK

English
Bengali

ক্রিকেটভক্তদের জন্য দুঃসংবাদ। ক্রিকেট ছেড়ে অন্য পেশায় যাচ্ছেন রায়না?

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ২৩, ২০১৭
Share it on
একসময়ে মহেন্দ্র সিংহ ধোনির দলকে বহুবার জিতিয়েছে সুরেশ রায়নার ব্যাট। দেওয়াললিখন পড়ে ফেলেই ক্রিকেট থেকে অন্য পেশায় যাওয়ার কথা চিন্তা করছেন রায়না।

একসময়ে তিনি ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির দলের ম্যাচ উইনার। বাঁ হাতে ব্যাট করতেন। প্রয়োজনের সময়ে বলটাও করে দিতে পারতেন। ফিল্ডার হিসেবেও তিনি বেশ ভালই ছিলেন। ঝাড়খণ্ডের রাজপুত্রেরও পছন্দের ক্রিকেটার ছিলেন তিনি। জাতীয় দলে তিনি ছিলেন গুরুত্বপূর্ণ এক সদস্য। সেই সঙ্গে ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংগসেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

প্রায় বছর খানেক হল, সুরেশ রায়নাকে জাতীয় দলে আর দেখা যায় না। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি স্কোয়াডে রায়নাকে রাখা হয়েছে। কিন্তু বৃহত্তর প্রেক্ষাপটে দেখলে সুরেশ রায়নার ওয়ানডে দলে প্রত্যাবর্তন দিনকে দিন কঠিন হয়ে যাচ্ছে। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে যুবরাজ সিংহ ও কেদার যাদব দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। আর তার ফলে দেওয়াললিখনটা মনে হয় নিজেই পড়ে ফেলেছেন বাঁ হাতি রায়না। যুবি বা কেদার যাদবকে টপকে ওয়ানডে দলের প্রথম একাদশে জায়গা করে নেওয়াটা বোধহয় এই মুহূর্তে সম্ভবও নয়।

তবে খেলাটার নাম যে ক্রিকেট। মহান অনিশ্চয়তার খেলা। কেউ আগেভাগে বলতে পারেন না, কে জিতবে, কে হারবে। তেমনই এখন দলে জায়গা না-পেলেও রায়নার জন্য জাতীয় দলের দরজা যে পুরোপুরি বন্ধ হয়ে যাচ্ছে এমনটাও এখনই বলা সম্ভব নয়। তবে নিজের ভবিষ্যৎ পড়ে ফেলেই হয়তো অন্য রাস্তা খুঁজছেন রায়না। সেই কারণেই চলতি মাসের ২১ তারিখ সমাজবাদী পার্টির বর্ষীয়ান নেতা এবং রাজ্যসভার সদস্য রামগোপাল যাদবের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তার আগের দিনই সমাজবাদী পার্টি উত্তর প্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ১৯৯ জনের একটি তালিকা পেশ করেছে। হঠাৎ বাঁ হাতি এই ক্রিকেটার কেন রামগোপাল যাদবের সঙ্গে সাক্ষাৎ করতে গেলেন? তবে কি ক্রিকেট ছেড়ে এ বার রাজনীতির মঞ্চে নিজেকে প্রমাণ করার চেষ্টা করবেন রায়না? জল্পনা বেড়ে গিয়েছে রায়নাকে ঘিরে। রায়না ও রামগোপাল যাদবের সাক্ষাতের খবর প্রকাশিত হয়েছে জাতীয় সংবাদমাধ্যমে। শুরু হয়ে গিয়েছে রায়নাকে নিয়ে নানা প্রশ্ন। 

যদিও এ বারের রনজি ট্রফিতে ভালই পারফর্ম করেছেন বাঁ হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান। তবুও নির্বাচকরা তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে দলে রাখেননি। যুবি ও কেদার যাদব নিজেদের উজাড় করে দিয়েছেন ইংরেজদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে। ফলে মিডল অর্ডারে রায়নার জায়গা পাওয়া খুবই কঠিন হয়ে উঠেছে। সমাজবাদী পার্টির বর্ষীয়ান নেতার সঙ্গে রায়নার কথাবার্তা কী হয়েছে, তা সংবাদমাধ্যমের জানা নেই। তবে রায়নাই এখন হয়ে উঠেছেন হট টপিক। মাঠের ভিতরে পারফরম্যান্সের জন্য নয়। মাঠের বাইরে তাঁর কাজকর্মের জন্য। রাজনীতির আঙিনায় পা রাখার ইঙ্গিতের জন্য।

কেদার যাদব সুরেশ রায়নার প্রত্যাবর্তন কঠিন করে তুলছে। রইল কেদার যাদবের ভিডিও—

Suresh Raina Samajwadi Party
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -