SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

এই তিনটি শব্দের মাধ্যমেই নেতৃত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন ধোনি

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৬, ২০১৭
Share it on
ভারতের ক্রিকেট ইতিহাসে ঢুকে পড়েছে মহেন্দ্র সিংহ ধোনির মুখনিঃসৃত এই তিনটি শব্দ। এই তিনটি শব্দের মাধ্যমেই ধোনি জানিয়ে দিয়েছিলেন তিনি নেতৃত্ব ছাড়ছেন।

মহেন্দ্র সিংহ ধোনি এখন ভারতের প্রাক্তন অধিনায়ক। বুধবার রাতে আকস্মিক ভাবেই মাহি জানিয়ে দেন, তিনি আর ওয়ানডে ও টি টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন না। ধোনির সরে যাওয়ার খবরে রীতিমতো আলোড়ন তৈরি হয় ভারতের ক্রিকেটমহলে। সবাই ধরেই নিয়েছিলেন ধোনির পরে ভারতের ওয়ানডে ও টি টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। এবং ঠিক সেটাই ঘটেছে শুক্রবার। এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি টোয়েন্টি-র দল ঘোষণা করেছেন ভারতের নির্বাচকরা। দলে ফিরে এসেছেন  যুবরাজ সিংহ।

ওয়ানডে ও টি টোয়েন্টির নেতৃত্ব ছেড়েছেন ধোনি। কিন্তু কী কারণে মাহি নেতৃত্ব ছাড়লেন, তা পরিষ্কার নয়। ধোনি স্বয়ং একটি শব্দও খরচ করেননি। ভারতের সফলতম অধিনায়ক ধোনির সঙ্গে নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদের কী কথাবার্তা হয়েছিল, সেই রহস্য ফাঁস করেছেন স্বয়ং প্রসাদ। তিনি জানিয়েছেন, নাগপুরে রনজি ট্রফির সেমিফাইনালে ঝাড়খণ্ড ও গুজরাতের ম্যাচের চা বিরতির সময়ে ধোনি ও প্রসাদের দীর্ঘক্ষণ কথাবার্তা হয়। এবং সেই সময়েই ধোনি নেতৃত্ব ছাড়ার কথা জানিয়ে থাকবেন প্রসাদকে। ধোনির সঙ্গে কথাবার্তার পরে বুধবার রাতে প্রসাদ জানিয়েছিলেন, ধোনির সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাতে হবে। পরে অবশ্য দু’ জনের কথাবার্তার নির্যাস ফাঁস করেন প্রসাদ। প্রসাদকে বলেন, ‘ওকে, দ্যাটস ইট।’ ধোনির মুখ দিয়ে এই তিনটি শব্দই শেষে বেরিয়েছে। এই তিনটি শব্দ প্রসাদকে বলার পরেই নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান বুঝে যান ধোনি আর নিজের মত বদলাবেন না।  

MS Dhoni MSK Prasad India
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -