SEND FEEDBACK

English
Bengali

একসময়ে দাদা, সেই ধোনি সম্পর্কে কী বললেন অশ্বিন? শুনলে বিশ্বাস হবে না

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ১৯, ২০১৭
Share it on
আইসিসির মতে বিশ্বের সর্বসেরা বোলার তিনি। ধোনি হোক বা কোহলি, দু’জনের পছন্দের তালিকার প্রথম সারিতেই রয়েছে তাঁর নাম। তাই বলে এইভাবে দু’জনকে আলাদা করবেন অশ্বিন?

২০১৬-তে আইসিসি-র বর্ষসেরার তালিকায় নাম উঠেছে অশ্বিনের। চলতি ভারত-ইংল্যান্ড সিরিজেও বেশ ভালই ফর্মে রয়েছেন তিনি। তাই বলে নিজের বর্তমান এবং প্রাক্তন অধিনায়ক সম্পর্কে এমন মন্তব্য করবেন অশ্বিন, তা কেউই ভাবতে পারেননি।  

সম্প্রতি বিসিসিআই-এর একটি র‌্যাপিড ফায়ার প্রশ্নোত্তর রাউন্ডে উত্তর দিতে গিয়ে কোহলি আর ধোনিকে অন্যভাবে ব্যক্ত করলেন অশ্বিন। অশ্বিনকে প্রশ্ন করা হয়েছিল, দলের সতীর্থ ক্রিকেটারদের কোন বিখ্যাত ফুটবলারের সঙ্গে তুলনা করা যায়?

সেই প্রশ্নের উত্তরটি একটু অন্যভাবেই দেন অশ্বিন। তিনি ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে লিওনেল মেসির সঙ্গে এবং দলের বর্তমান অধিনায়ককে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে তুলনা করেন। অশ্বিনের মতে ধোনির চরিত্র এবং শারীরিক ভঙ্গিমার অনেকটাই মেসির সঙ্গে মেলে। মেসি যেমন শান্ত অথচ ক্ষিপ্র, ঠিক তেমনই ২২ গজে নামলে ধোনিও সেইরকম থাকেন। অন্যদিকে রোনাল্ডোর মতো বিরাটকেও সর্বদাই অ্যাগ্রেসিভ দেখা যায়।

আরও পড়ুন

অধিনায়ক ধোনির কীর্তিকে অবিশ্বাস্য বলে বিরাটকেও যোগ্য নেতা মানছেন অশ্বিন

ধোনি-অশ্বিনের সম্পর্কে ফাটল! প্রমাণিত হল অশ্বিনের টুইটে। কী লিখলেন অশ্বিন?

অশ্বিনের এই মন্তব্যের পরই জল্পনা দেখা দিয়েছে। কেননা ২০১৬-য় ব্যালন ডি অর উঠেছে রোনাল্ডোর হাতে। অন্যদিকে মেসি শেষবার ব্যালন ডি অর পেয়েছেন ২০১৪-য়। মেসির ফর্মও এখন নীচের দিকে। তাহলে এই তুলনা কি ধোনিযুগের অবসানের দিকটাই চিহ্নিত করল? এই কথা ভাবছেন অনেকেই।

তবে এই সমস্ত ভাবার কিছুই নেই। কেননা চরিত্রগত দিক থেকে কে কীরকম, স্রেফ সেটাই বিশ্লেষণ করেছেন অশ্বিন। আর এখানেই শেষ নয়। যুবরাজ সিংহকে তিনি তুলনা করেছেন ফার্নান্দো তোরেস-এর সঙ্গে। আর তিনি নিজেকে তুলনা করেছেন আর্সেনাল তারকা আন্দ্রে আর্সাভিনের সঙ্গে। কেননা নামটা নাকি অশ্বিনের নিজের সঙ্গে মেলে।

দেখুন কি বলছেন অশ্বিন—

Virat Kohli Mahendra Singh Dhoni Ravichandran Ashwin BCCI Yuvraj Singh Ronaldo Messi
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -