SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

কর ফাঁকি কাণ্ডে মুখ খুললেন সানিয়া। দিলেন চাঞ্চল্যকর তথ্য। ভিডিও দেখুন

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ফেব্রুয়ারি ১৭, ২০১৭
Share it on
সব জল্পনার অবসান ঘটিয়ে ব্যক্তিগত তথ্য প্রকাশ্যে এনে ফেললেন সানিয়া মির্জা। এই ঘটনা কি তাঁর জন্য সম্মানজনক?

তিনি কোনও কর ফাঁকি দেননি। প্রতিনিধিকে সংশ্লিষ্ট দফতরে পাঠিয়ে এমনটাই দাবি করলেন সানিয়া মির্জা।

পরিষেবা কর ফাঁকি দেওয়ার জন্য চলতি মাসের ৬ তারিখেই সানিয়ার মির্জার কাছে চিঠি পাঠিয়ে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। বৃহস্পতিবারই হাজিরার দেওয়ার কথা ছিল সানিয়ার। তবে তিনি স্বশরীরে হাজির হতে পারেননি সংশ্লিষ্ট দফতরে।

নিজের প্রতিনিধিকে তথ্য প্রমাণ সহ পাঠিয়েছিলেন কর বিভাগের অফিসে। সূত্রের খবর, সেখানেই তাঁর প্রতিনিধি সমস্ত নথি পেশ করে বলেন, তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে তাঁকে ১ কোটি টাকা অনুশীলনের জন্য দেওয়া হয়েছিল। ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে তিনি ওই অঙ্কের টাকা নেননি।

২০১৪ সালে সদ্যগঠিত তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে সানিয়াকে ব্র্যান্ড অ্যা্ম্বাসাডর করা হয়েছিল। পাশাপাশি, মেজর টেনিস টুর্নামেন্টে প্রস্তুতির জন্য ১ কোটি টাকাও দেওয়া হয়েছিল। নিয়ম অনুযায়ী, ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে টাকা নিলে সরকারকে ১৪.৫ শতাংশ পরিষেবা কর দিতে হয়।

তবে সানিয়া এই কর দেননি বলে অভিযোগ। এর জন্য নির্দিষ্ট পরিমাণ কর দেওয়া ছাড়াও পেনাল্টি বাবদ আরও কিছু টাকা দিতে হত ভারতীয় টেনিসের গ্ল্যাম-গার্লকে। নতুন দাবি অনুযায়ী, তিনি যদি প্রস্তুতির জন্য ‘ইনসেনটিভ’ হিসেবে অর্থ পেয়ে থাকেন, তাহলে অবশ্য কর দেওয়া থেকে রেহাই পেতে পারেন তিনি। আপাতত সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা সমস্ত নথি খুঁটিয়ে দেখছেন।

Sania Mirza Tax evasion case Telangana government
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -