SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

সাত সকালে খবর পেলেন, তিনি নাকি রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী!

পিনাকপাণি ঘোষ, এবেলা.ইন | মে ১৯, ২০১৭
Share it on
রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে আলোচনায় মহারাজের নাম। এ নিয়ে কথা বললেন এবেলা.ইন-এর সঙ্গে।

৮ জুন রাজ্যসভা নির্বাচন। এই রাজ্যের ৬টি আসনে নির্বাচন হবে। তৃণমূল কংগ্রেসের চারটি পদ খালি হচ্ছে। এর মধ্যে ডেরেক ও ব্রায়েন, দোলা সেন, সুখেন্দুশেখর রায় দ্বিতীয়বার রাজ্যসভার টিকিট পাচ্ছেন বলে তৃণমূল সূত্রে খবর। কিন্তু চতুর্থ পদটি খালি হতে পারে। দেবব্রত বন্দ্যোপাধ্যায়কে মমতা বন্দ্যোপাধ্যায় আর প্রার্থী করবেন না বলেই শোনা যাচ্ছে। আর সেই জায়গায় কাকে আনবেন তৃণমূলনেত্রী? এই প্রশ্নেই শুরু হয়েছে নানা জল্পনা।

২২ মে মনোনয়ন জমা পড়া শুরু হবে। তার আগে নতুন প্রার্থী হিসেবে বেশ কয়েকটি নাম হাওয়ায় ভাসছে। ফুটবল তারকা ভাইচুং ভুটিয়ার নাম তো অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। এর পরে ত‌ৃণমূল নেতা নির্বেদ রায়ের নাম রয়েছে। আলোচনায় রয়েছে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্য শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের নামও। এর সঙ্গেই নতুন করে যুক্ত হয়েছে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম।

এই খবর যাচাই করতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে ফোন করতে তাঁর ছোট্ট জবাব, '‌আমি কিছু জানি না। কিছু বলতেও পারব না।' কিন্তু রাজনৈতিক মহলে আপনার নাম শোনা যাচ্ছে। আলোচনাও হচ্ছে যে, আপনার সঙ্গে তৃণমূলনেত্রীর এ নিয়ে কথা হয়েছে? এর জবাবে মহারাজ বলেন, 'আমি অস্ট্রেলিয়ায় ছিলাম। গতকাল রাতে ফিরেছি। আবার যেতে হবে। আমি কিছুই জানি না।' বৃহস্পতিবার কলকাতায় ফিরে শুক্রবার সকালে তিনিও নানা মহল থেকে শুনেছেন যে, তিনি নাকি রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী হচ্ছেন। কেন এমন জল্পনা? এর উত্তরে মহারাজ বলেন, 'এ ব্যাপারে কিছুই জানি না। কোনও মন্তব্যও করব না।'

তাঁর নাম যে রাজনৈতিক জল্পনায় রয়েছে তা শুনেছেন সৌরভও। ঘনিষ্ঠ মহলে তিনি এমনটাও নাকি বলেছেন যে, এটা তাঁর কাছেও একটা খবর। অতীতে কখনও তৃণমূল কংগ্রেস, কখনও বিজেপিতে মহারাজ যোগ দিচ্ছেন বলে খবর ছড়িয়েছে। পরে অবশ্য সেই আলোচনা চাপা পড়ে গিয়েছে। এ বারও কি তেমনই হবে, নাকি সত্যিই সচিন তেন্ডুলকরের পরে সৌরভকেও রাজ্যসভায় দেখা যাবে, তার জন্য আর অল্প সময়ই অপেক্ষা করতে হবে।

Sourav Ganguly Rajya Sabha TMC
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -