SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

বিপক্ষ ব্যাটসম্যানের দিকে এগিয়ে গেলেন রায়না! যা করলেন, মনে রাখবে আইপিএল

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মে ৫, ২০১৭
Share it on
এই ম্যাচে রায়না নিজেও ৭৭ রান করে দলকে জেতার মতো জায়গায় পৌঁছে দিয়েছিলেন। ঋষভের জন্যই তাঁর সেই ইনিংস কার্যত বিফলে গেল।

ম্যাচ হেরেও যে সবার মন জেতা যায়, তা প্রমাণ করে দিলেন সুরেশ রায়না। গুজরাত লায়ন্স-এর অধিনায়ক প্রমাণ করে দিলেন, খেলার মাঠে হার-জিতটাই শেষ কথা নয়। তাঁর সৌজন্যেই সম্ভবত আইপিএল-এর অন্যতম সেরা দৃশ্যের সাক্ষী থাকল দিল্লি। 

বৃহস্পতিবার আইপিএল-এ গুজরাতের সঙ্গে দিল্লির খেলা ছিল। দিল্লির ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২০৮ রানের বিশাল টার্গেট দেয় গুজরাত। জবাবে শুরুটা খুব ভাল হয়নি দিল্লির। কিন্তু তিন নম্বরে নেমেই খেলার মোড় ঘুরিয়ে দেন দিল্লির তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান ঋষভ পন্থ। তাঁকে যোগ্য সঙ্গত দেন সঞ্জু স্যামসন। দু’জনে মিলে দিল্লির জয় একরকম নিশ্চিত করে দেন। সঞ্জু ৩১ বলে ৬১ রান করে আউট হলেও শতরানের দোরগোড়ায় পৌঁছে যান ঋষভ। মাত্র ৪২ বলে ৯৭ রানে করেন তিনি। কিন্তু তার পরেই স্বপ্নভঙ্গ হয় ঋষভের। বাসিল থাম্পির বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে বসেন ঋষভ। শেষ নিজের দল দিল্লি সহজে জিতলেও ৪৩ বলে ৯৭ রানে থেমে যায় তাঁর ইনিংস!

কিন্তু এভাবে যে তিনি শতরান মিস করলেন, তা যেন আউট হওয়ার পরেও বিশ্বাস হচ্ছিল না উনিশ বছর বয়সি ঋষভের। আউট হওয়ার পরেও ক্রিজে চরম হতাশায় দাঁড়িয়ে ছিলেন এই তরুণ ক্রিকেটার। মাত্র কয়েকদিন আগে বাবাকে হারিয়েছেন ঋষভ। হয়তো শতরানটা তাঁকেই উৎসর্গ করতে চেয়েছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তাই যেন কী ঘটে গেল, তা বিশ্বাস হচ্ছিল না তাঁর। 

আরও পড়ুন

দেখুন ধোনির কীর্তি। শ্রদ্ধা বেড়ে যাবে। রয়েছে ভিডিও

তখনই এগিয়ে আসেন বিপক্ষ দলের অধিনায়ক সুরেশ রায়না। ঋষভের কাছে গিয়ে পরম স্নেহে তাঁকে সান্ত্বনা দেন রায়না। ক্রিকেটের সর্বোচ্চ স্তরে এতদিন খেলছেন রায়না। তিনি জানেন, ক্রিকেট কতটা নিষ্ঠুর। সেটাই হয়তো তরুণ ঋষভকে বোঝান রায়না। এর পরেই ধীরে ধীরে মাঠ ছাড়েন ঋষভ। সুরেশ রায়নার এই আচরণে মুগ্ধ হন ধারাভাষ্যকাররাও। হর্ষ ভোগলে বলেই ফেলেন, ক্রিকেটে চিরকাল এই সৌজন্যটুকু যেন বজায় থাকে।

এই ম্যাচে রায়না নিজেও ৭৭ রান করে দলকে জেতার মতো জায়গায় পৌঁছে দিয়েছিলেন। ঋষভের জন্যই তাঁর সেই ইনিংস কার্যত বিফলে গেল। তবুও ক্রিকেটে স্পিরিট মেনেই ঋষভের কাছে এগিয়ে যান রায়না। আইপিএল-এ হার-জিত দিয়েই শুধুমাত্র যেখানে দলের অধিনায়কদের বিচার করেন কর্পোরেট মালিকরা, সেখানে রায়নার আচরণ সত্যিই ব্যতিক্রমী।

Risabh Pant Suresh Raina Gujarat Lions Delhi Daredevils IPL 10 IPL 2017
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -