SEND FEEDBACK

English
Bengali

ক্রিকেট মাঠে দেখা যাচ্ছে না কেন রায়নাকে। পিছনের কারণ শিশুকন্যা

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | এপ্রিল ১, ২০১৭
Share it on
ক্রিকেট মাঠে এখন খুব একটা দেখা যায় না সুরেশ রায়নাকে। পিছনের কারণ কী? ভক্তরা তো রায়নার বিরুদ্ধে তোপ দাগছেন। কেউ বলছেন, খেলায় মন নেই রায়নার।

গত মাসে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ক্রিকেটারদের বার্ষিক চুক্তি প্রকাশ করেছে। তাতে নাম নেই সুরেশ রায়নার।

এর পরেই রায়না-ভক্তরা বলতে শুরু করে দেন, কন্ট্র্যাক্ট লিস্টে যখন রায়নাকে রাখা হয়নি, তার অর্থ বাঁ-হাতি ব্যাটসম্যানের কেরিয়ার শেষ হতে চলেছে। হঠাৎই রায়না খবরের শিরোনামে। খেলার জন্য নয়, মাঠের বাইরের ঘটনার জন্য সুরেশ রায়না এখন সবার চর্চায়। অতীতে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল, রাজনীতিতে নামতে চলেছেন রায়না। দিন কয়েক আগে উত্তর প্রদেশের কোচ রায়নার বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ এনেছেন।

কী বলেছিলেন উত্তর প্রদেশের কোচ? মুম্বইয়ের একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে উত্তর প্রদেশের কোচ বলেছেন, ‘ফ্যামিলি ম্যান হয়ে যাওয়ার পরে রায়না পুরোদস্তুর বদলে গিয়েছে। আমি দেখতে পাচ্ছি রায়না এখন নিজের খেলার দিকে একদমই নজর দিচ্ছে না। খেলার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে রায়না। এই মরসুমে উত্তর প্রদেশের হয়ে রনজি ট্রফির তিনটি ম্যাচ খেলেছে রায়না। মুস্তাক আলি ও বিজয় হাজারে টুর্নামেন্ট থেকেও নিজেকে সরিয়ে নিয়েছে।’

উত্তর প্রদেশের কোচ যখন রায়নার বিরুদ্ধে বিস্ফোরণ ঘটাচ্ছেন, তখন বাঁ-হাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান একটি শব্দও খরচ করেননি। চুপ করে থাকাই শ্রেয় বলে মনে করেছেন। কিন্তু কতদিন আর চুপ করে থাকবেন? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর আগে মুখ খুললেন রায়না। ঘরোয়া টুর্নামেন্টে কম ম্যাচ খেলার কারণ প্রকাশ করেছেন সর্বভারতীয় স্তরের একটি সাংবাদপত্রের কাছে। রায়না বলেছেন, ‘লোগোঁ কা কাম চাহিয়ে বলনে কা। আমার মেয়েকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তা নিয়ে আমাকে ব্যস্ত থাকতে হয়েছিল। বাইরের লোক তো আর আমার কাজগুলো এসে করে দেবেন না?’

রায়নার মেয়ে গ্রেসিয়া অসুস্থ। তাকে হাসপাতালে স্থানান্তরিত করতে হয়েছিল। ফ্লু, চিকেন পক্সে ভুগতে হয়েছিল স্বয়ং রায়নাকেও। তিনি বলছেন, ‘রাজ্য দলের নির্বাচক এবং বিসিসিআই-কে আমি সবটাই জানিয়েছি। রনজি ট্রফির কয়েকটি ম্যাচ খেলার পরে আমি আর খেলতে পারিনি। আমার মেয়ের স্বাস্থ্যের দিকেও তো নজর দিতে হবে।’ ঘরোয়া টুর্নামেন্টে কম খেলার এটাই আসল কারণ। ক্রিকেটভক্তরা তো আর খবরের ভিতরের খবর জানেন না। তাই আলটপকা মন্তব্য করে বসেন তাঁরা। ক্রিকেটাররা যে এতে দুঃখ পান, সেই দিকে নজর নেই ভক্তদের।  

Suresh Raina Cricket
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -