SEND FEEDBACK

English
Bengali

বিশ্বকাপের ফাইনাল এবার কলকাতায়! ফুটবল মক্কার মুকুটে আরও এক পালক

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ২৭, ২০১৭
Share it on
কলকাতার ফুটবল ইতিহাস ১০০ বছর ছাড়িয়ে গিয়েছে। কিন্তু তবুও বিশ্ব ফুটবলে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেনি কলকাতা। এবার সামনে সেই সুযোগ

এতদিন শুধু রিও ডি জেনেইরো বা সিওলের মতো শহরগুলোকে দেখত কলকাতাবাসী, আর মনে মনে আক্ষেপ চলত এই শহরেও যদি এমন একটা বিশ্বকাপের ফাইনাল হতো। কলকাতাবাসীর এই আক্ষেপ মিটতে চলেছে। এবার কলকাতায় বসেই কলকাতার স্টেডিয়ামেই দেখা যাবে বিশ্বকাপ ফাইনাল। 

আরও পড়ুন 

এই ঘটনায় ফের প্রমাণ হল ক্রিকেটই আসল, বাকি খেলা নকল

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবল ফাইনালের দায়িত্ব পেয়ে গেল কলকাতা। এর মধ্যে সূচির কোনও পরিবর্তন না হলে চলতি বছরের ২৮ অক্টোবর যুবভারতী ক্রীড়াঙ্গনেই বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের ফাইনাল। 

সোমবার অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল ম্যাচ বলেরও উদ্বোধন করা হয়

সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শনে আসেন ফিফার অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের কর্তারা। ৯ জনের এই ফিফা প্রতিনিধি দলে ছিলেন পরিচালন কমিটির প্রধান কর্তা হেইনিয়াদ। তিনি পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, যুবভারতীর পরিকাঠামো এবং সংস্কার তাঁদের মুগ্ধ করেছে। এখনও কিছু কাজ বাকি আছে। কিন্তু, স্থির হয়ে গিয়েছে কলকাতাতেই অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ফাইনাল হবে। 

যুবভারতীতে ফিফার প্রতিনিধি দল, দেখুন ভিডিও 

জানা গিয়েছে, ফাইনাল সহ মোট ১০টি ম্যাচ পাচ্ছে কলকাতা। এর মধ্যে ৬টি ম্যাচ গ্রুপ লিগের। একটি ম্যাচ প্রি-কোয়ার্টার ফাইনাল। একটি ম্যাচ কোয়ার্টার ফাইনালের এবং তৃতীয় স্থান নির্ধারণের জন্য একটি ম্যাচ পাচ্ছে কলকাতা। 

দু’টি সেমিফাইনাল হবে মুম্বই এবং গুয়াহাটিতে। ৬ অক্টোবর শুরু হচ্ছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের আসর। দিল্লিতে হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

 

Under 17 World Cup Football Kolkata Fifa Yubabharati Krirangan
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -