SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

আইপিএল-এও রঙিন ব্যাট! কোন ক্রিকেটার পেলেন প্রস্তাব?

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ডিসেম্বর ২৬, ২০১৬
Share it on
এতদিন ধরে সাদা কিংবা অফ-হোয়াইট রঙের ব্যাটেই খেলতে দেখা যেত খেলোয়াড়দের। এবার সেই চিত্রটা হয়তো বদলাতে চলেছে। আগামী আইপিএল-এই দেখা যেতে পারে এই রঙিন ব্যাটের ব্যবহার।

কিছুদিন আগেই আন্দ্রে রাসেলের রঙিন ব্যাট নিয়ে বিতর্ক দানা বেঁধেছিল। এবার সেই রঙিন ব্যাটেই খেলতে দেখা যেতে পারে মহেন্দ্র সিংহ ধোনিকে। আগামী বছর আইপিএল-এই ধোনিকে এইরকম ব্যাটে খেলতে দেখা যেতে পারে।

এতদিন ধরে সাদা কিংবা অফ-হোয়াইট রঙের ব্যাটেই খেলতে দেখা যেত খেলোয়াড়দের। এবার সেই চিত্রটা হয়তো বদলাতে চলেছে। সম্প্রতি স্পার্টান স্পোর্টস নামে একটি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা রঙিন ব্যাট এনেছে বাজারে। গেইলের সোনালি ব্যাটের থেকে উদ্বুদ্ধ হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা। অস্ট্রেলিয়ার বিগ ব্যাস লিগে এই রকমই একটি রঙিন ব্যাট নিয়ে মাঠে নামে আন্দ্রে রাসেল। কিন্তু কিছু বিতর্কের জেরে বিগ ব্যাস লিগে ব্যাটটি বাতিল করে দেওয়া হয়। এবার এই রঙিন ব্যাট নিয়ে মহেন্দ্র সিংহ ধোনিকে মাঠে নামার প্রস্তাব দিল এই সংস্থাটি।

বর্তমানে স্পার্টান স্পোর্টস সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর ধোনি। আর ধোনির মত ক্রীড়া ব্যক্তিত্ব এই মুহূর্তে সেভাবে কেউ নেই। তাই ধোনি ওই ব্যাট নিয়ে মাঠে নামলে, সংস্থার পক্ষেও তা ইতিবাচক হবে। সেই কারণেই ধোনিকে রঙিন ব্যাট নিয়ে খেলার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।

আরও পড়ুন

কেকেআর-এর এই ক্রিকেটারের রঙিন ব্যাট নিয়ে যত বিতর্ক! কী করলেন এই ক্রিকেটার?

কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গম্ভীরের ব্যাটের নাম জানেন? জেনে নিন

সংস্থার তরফে জানানো হয়েছে, এই ব্যাট চালু করলে খেলোয়াড়রা বাড়তি কিছু সুবিধা কিন্তু পাবেন না। তবে বিনোদন আরও বাড়বে। দর্শকরাও আরও আকৃষ্ট হবেন খেলার প্রতি।

বিশ্বের বিভিন্ন দেশে সারা বছরই কোনও না কোনও লিগ চলে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাস লিগে ইতিমধ্যেই রঙিন ব্যাটে খেলার ছাড়পত্র পাওয়া গিয়েছে। যদিও রঙের বিষয়ে বেশ কয়েকটি নিয়ম রয়েছে। তবে অন্য লিগগুলি এই ব্যাটের ব্যবহার সম্পর্কে কী সিদ্ধান্ত নেবে তা এখনই বলা মুশকিল। তবে আইপিএল-এর মত মঞ্চে এই ব্যাট নিয়ে খেলা হলে তা স্বভাবতই নজির গড়বে।

BBL IPL Chris Gayle Andre Russell Mahendra Singh Dhoni Spartan Sports Colour Bat
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -