SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

কংগ্রেসের প্রতিমার বিয়েতে উপহার কিনতে চাঁদা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন | মে ২০, ২০১৭
Share it on
কলেজ জীবনের প্রেমিকের সঙ্গে সংসারে বাঁধা পড়ছেন কংগ্রেসের বিধায়ক। আগামী সোমবার তাঁদের বিয়ে প্রতিমার গ্রামের বাড়িতে।

বিয়ে করছেন কংগ্রেস বিধায়ক প্রতিমা রজক। কাজের চাপে মুর্শিদাবাদের বড়ঞায় সেই বিয়ের আসরে যেতে পারবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিধায়কের জন্য উপহার কিনতে ২০০০ টাকা চাঁদা দিলেন তিনি। 

কলেজ জীবনের প্রেমিকের সঙ্গে সংসারে বাঁধা পড়ছেন কংগ্রেসের বিধায়ক। আগামী সোমবার তাঁদের বিয়ে প্রতিমার গ্রামের বাড়িতে। শুক্রবার বিধানসভায় বিয়ের নিমন্ত্রণপত্র হাতে পান মুখ্যমন্ত্রী। মুর্শিদাবাদেরই আরেক কংগ্রেস বিধায়ক আশিস মার্জিত সতীর্থের বিয়ের কার্ড তুলে দেন তাঁর হাতে। সাগ্রহে সেই নিমন্ত্রণপত্র হাতে নিয়ে মুখ্যমন্ত্রী তাঁকে জানিয়ে দেন, যাওয়ার ইচ্ছে থাকলেও কাজের চাপে পেরে উঠবেন না। তবে প্রতিমাকে উপহার দিতে চান তিনি। জানতে চান, উপহারের জন্য কত টাকা চাঁদা দিচ্ছেন অন্যেরা। কংগ্রেসের এক বিধায়ক তাঁকে জানান, দু’হাজার টাকা। তারপর নিজের ঘরে ফিরেই মুখ্যমন্ত্রী কংগ্রেসেরই আরেক বিধায়ক অপূর্ব সরকারকে ডেকে দু’হাজার টাকা দিয়ে শুভেচ্ছা জানান নবদম্পতিকে। চাঁদা দিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।

বিধানসভার গত অধিবেশনে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের লড়াই ছিল চরমে। সরকারের বিরোধিতায় কোমর বেঁধে নেমে নেমেছিলেন প্রতিমাও। চাপানউতোর আর ধাক্কাধাক্কির সেই আবহ এখন অনেকটাই স্তিমিত। শুধু তা-ই নয়, নতুন করে কংগ্রেস-তৃণমূল ঘনিষ্ঠতা নিয়েও এখন চর্চা শুরু হয়েছে। সেই আবহে প্রতিমার বিয়ে এদিন নতুন মাত্রা যোগ করেছে। 

বিয়ের জন্য ছুটি নিয়ে এখন গ্রামের বাড়িতে রয়েছেন প্রতিমা। বললেন, ‘‘আমি কলকাতায় থাকলে নিজেই মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করতাম। ভালই লাগছে। বিয়ের পর দেখা করব।’’
প্রতিমার বিয়েতে যেতে পারবেন না স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও। ওই সময় বিধানসভার অধিবেশন চলবে। তাই অন্যদের সঙ্গে তিনিও পাঠাচ্ছেন উপহার আর শুভেচ্ছা।

Mamata Banerjee Pratima Rajak
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -