SEND FEEDBACK

English
Bengali

সাংগঠনিক ভোটের মঞ্চ থেকে গ্রামমুখী হতে চলেছেন মমতা

নিজস্ব সংবাদদাতা | এপ্রিল ২১, ২০১৭
Share it on
রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে এখনই পঞ্চায়েত ভোটের কাজে নেমে পড়ছে তৃণমূল। আজ দলের সাংগঠনিক নির্বাচনের অভিমুখও নির্দিষ্ট করা হয়েছে সেদিকেই।

সাংগঠনিক নির্বাচনের মঞ্চ থেকেই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতির বার্তা দেবে তৃণমূল। আজ, শুক্রবার সেই করণীয় জানিয়ে দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই অঙ্গ হিসাবে রাজ্যব্যাপী বুথস্তরের প্রতিনিধি সম্মেলনের প্রস্তুতিও শুরু হবে এই কর্মসূচি থেকেই।
রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে এখনই পঞ্চায়েত ভোটের কাজে নেমে পড়ছে তৃণমূল। আজ দলের সাংগঠনিক নির্বাচনের অভিমুখও নির্দিষ্ট করা হয়েছে সেদিকেই। দলের চেয়ারপার্সন পদে মমতার নির্বাচনের আনুষ্ঠানিকতা সেরেই সেই কাজে হাত দিচ্ছেন দলীয় নেতৃত্ব। তাই বুথের সাংগঠনিক কাঠামো তৈরির কাজেও হাত দিতে চাইছেন দলীয় নেতারা। দলীয় বিধায়কদের এদিনই তাঁদের কেন্দ্রের বুথ এজেন্টদের নামের তালিকা জমা দিতে বলা হয়েছে। তার ভিত্তিতেই বুথস্তর পর্যন্ত শীর্ষনেতৃত্বের সরাসরি যোগাযোগের ব্যবস্থা করা হবে। দলের এই এজেন্টদের প্রাথমিক সদস্যপদ দিয়েই দুই অথবা তিন দফায় সম্মেলন করার পরিকল্পনা 
রয়েছে তৃণমূলের।
দলীয় সূত্রে খবর, এবারেও দলের চেয়ারপার্সন পদে নির্বাচনের সম্ভাবনা নেই। সেক্ষেত্রে সর্বসম্মতির ভিত্তিতেই দলের সর্বোচ্চপদে তৃণমূলনেত্রীকে মনোনীত করা হবে। এই প্রক্রিয়া ছাড়া দলের নেতাদের নজর রয়েছে নেত্রীর দিগনির্দেশের দিকে। দলের এক শীর্ষনেতার কথায়, ‘‘নারদকাণ্ডে সিবিআইয়ের এফআইআরের পরে এটাই নেত্রীর বড় সভা। তাই এ বিষয়ে প্রতিক্রিয়ায় তিনি যে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন, এদিন তা ব্যাখ্যা করতে পারেন।’’ সেই সঙ্গে কাঁথি (দক্ষিণ) আসনের উপনির্বাচনে নতুন করে বিজেপির উত্থানের পরিপ্রেক্ষিতে দলের করণীয়ও ব্যাখ্যা করতে পারেন মমতা।
আগামী ২৫ এপ্রিল রাজ্যে আসবেন বিজেপি সভাপতি অমিত শাহ। দু’দিনের রাজ্য সফরে কলকাতায়ও দলীয় বৈঠক এবং জনসংযোগের কর্মসূচি রয়েছে তাঁর। তার পাল্টা হিসাবে মমতা ঠিক কী রাজনৈতিক কর্মসূচি নেন, সেদিকেই আপাতত তাকিয়ে দলীয় নেতৃত্ব।

Mamata Banerjee Election
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -