SEND FEEDBACK

English
Bengali

তৃণমূলের নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে চান মমতা, বললেন দলীয় নেতাদের

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | এপ্রিল ২১, ২০১৭
Share it on
শুক্রবার ছিল তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলীয় নেতাদের কাছে নিজের ইচ্ছের কথা জানালেন মমতা।

নিজের দলের সাংগঠনিক নির্বাচনে কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন পদে নির্বাচিত হওয়ার পরেই চমক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সাংগঠনিক নির্বাচনের পরে দলের কর্মী ও নেতাদের কাছে মমতা বলেন, তিনি চান তাঁর বদলে অন্য কেউ দায়িত্ব নিন। তা হলে ভাল হয়। কারণ কাজের চাপে তিনি দলকে সময় দিতে পারছেন না।

মমতা একথা বলার সঙ্গে সঙ্গেই মঞ্চ থেকে এবং মঞ্চের নিচে উপস্থিত নেতা-কর্মীরা হাত নেড়ে মমতাকে এই সিদ্ধান্ত না নেওয়ার জন্য অনুরোধ করতে থাকেন। চিৎকার করে বলতে থাকেন, ‘না দিদি না!’

আরও পড়ুন:—

তাঁর দেখানো পথেই ‘লাল’ নির্দেশ মোদী সরকার! সগর্বে দাবি মমতার

টার্গেট দিল্লি-র প্রথম পর্বেই হোঁচট মমতার! নবীন-মমতা সাক্ষাতে যা হল

এর পরে মমতা অবশ্য আর এই নিয়ে কথা বাড়াননি। সাংগঠনিক নির্বাচনের ফলকে মেনে নিয়েই তিনি কর্মীদের উদ্দেশে ভাষণ দিতে শুরু করেন। 

তৃণমূলের সঙ্গে মমতা সমার্থক। নির্বাচনী রাজনীতিতেও তৃণমূল বলতে যে ভোটাররা মমতার মুখকেই মনে রাখেন তা বার বার প্রমাণিত হয়েছে। তাঁকে চ্যালেঞ্জ করার মতো কোনও শক্তি দলের মধ্যে তৈরি হয়নি। এত তাড়াতাড়ি তিনি দলের দায়িত্ব অন্য কোনও নেতার হাতে তুলে দেবেন তার সম্ভাবনাও নেই। তবু মমতার এই কথায় হকচকিয়ে গিয়েছিলেন দলের নেতারাই।

নির্বাচন কমিশনের নিয়ম মেনে প্রত্যেক রাজনৈতিক দলগুলিকেই সাংগঠনিক নির্বাচন করতে হয়। সেই নিয়ম অনুযায়ী প্রত্যেক ৬ বছর অন্তর তৃণমূলের নির্বাচনও হয়। সেখানে মমতার নির্বাচন একপ্রকার নিয়মরক্ষার খেলা।  

Mamata Banerjee TMC Chief Minister
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -