SEND FEEDBACK

English
Bengali
English
Bengali

আজ শহরে রাষ্ট্রপতি, থাকবে না লালবাতি

চন্দ্রপ্রভ ভট্টাচার্য | মে ১৮, ২০১৭
Share it on
আজ, বৃহস্পতিবার শহরে এসে রাষ্ট্রপতি যাবেন সোনারপুরে ‘ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ লিভার অ্যান্ড ডাইজেস্টিভ সায়েন্সেসে’র উদ্বোধন করতে।

রাষ্ট্রপতির সফরে তাঁর গাড়িতে লালবাতি লাগাবে না রাজ্য সরকার। আজ, বৃহস্পতিবার শহরে আসছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। পুলিশ সূত্রের খবর, দু’দিনের ওই সফরে রাষ্ট্রপতির জন্য যে গাড়ি ব্যবহার করা হবে, তাতে কোনও লালবাতি রাখা হবে না। তাঁদের ধারণা, এ সম্পর্কে রাজ্যকে আলাদা বার্তাও দিয়েছে রাষ্ট্রপতি ভবন। সেই কারণে তাঁর গাড়ির মাথায় লালবাতি লাগানো হবে না। রাষ্ট্রপতির গাড়িতে দৃশ্যমান থাকবে শুধুমাত্র অশোকস্তম্ভ। তবে তাঁর কনভয়ের পাইলটে বাতি থাকতে পারে বলে মনে করছেন পুলিশ মহলের কেউ কেউ। 

যদিও কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্তই হয়েছিল যে ১ মে থেকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী-সহ কোনও ভিভিআইপি’র গাড়িতেই লালবাতি থাকবে না। শুধুমাত্র সাধারণ মানুষের জন্য অতি গুরুত্বপূর্ণ পরিষেবায় বাতি ব্যবহার করা হবে। তবু এ প্রসঙ্গে রাজ্যকে পাঠানো খসড়া বিধি নিয়ে কিছু সংশয় রয়েছে প্রশাসনের একাংশের মধ্যে।  

আজ, বৃহস্পতিবার শহরে এসে রাষ্ট্রপতি যাবেন সোনারপুরে ‘ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ লিভার অ্যান্ড ডাইজেস্টিভ সায়েন্সেসে’র উদ্বোধন করতে। তাঁর সঙ্গেই শহরে ফেরার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
রাজভবনে ফিরে একটি বইয়ের আনুষ্ঠানিক প্রকাশ করবেন তিনি। শুক্রবার সায়েন্স সিটিতে একটি অনুষ্ঠানে থাকার কথা রাষ্ট্রপতির। হাওড়ার ‘ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির’ অনুষ্ঠানে থাকবেন প্রণববাবু। ওইদিনই দিল্লি ফিরবেন তিনি। 

Pranab Mukherjee Kolkata
Share it on
Community guidelines
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -