SEND FEEDBACK

English
Bengali

মহিলা মুখ্যমন্ত্রীর কাছে ‘মহিলা’ ইস্যুতে প্রশ্ন স্মৃতি ইরানির, কী জবাব দেবেন মমতা!

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | এপ্রিল ১৯, ২০১৭
Share it on
কলকাতায় দলীয় কর্মসূচিতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর কাছে একটি প্রশ্ন তুললেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি।

চলতি মাসে রাজ্যের সব লোকসভা কেন্দ্রে এক জন করে কেন্দ্রীয় মন্ত্রী ঘুরে গেলেন। বিজেপির এই দলীয় কর্মসূচিতে একেবারে শেষ পর্বে বুধবার উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে আসেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। গিরিশ পার্কের কাছে ওসোয়াল ভবনে কর্মিসভার পরে সাংবাদিকদের মুখোমুখি হন স্মৃতি। আর সেখানেই তালাক ইস্যুতে মুখ্যমন্ত্রীর কাছে একটি প্রশ্ন রাখেন স্মৃতি। তিন বলেন, গোটা দেশে এখন তালাক নিয়ে বিতর্ক চলছে। কেন্দ্র এই প্রথা পুরোপুরি বন্ধ করতে চায়। এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মত কী?

উল্লেখ্য, বেশ কয়েকমাস আগেই তালাক প্রথার সমর্থনে গত ৬ নভেম্বর কলকাতায় একটি সমাবেশ করে জমিয়তে উলেমায়ে হিন্দ। ওই মঞ্চে হাজির ছিলেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম। রাজ্য মন্ত্রিসভার আর এক সদস্য তথা বাংলায় জমিয়তের সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরীও ছিলেন ওই সমাবেশে। সেখানে শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহসচিব পার্থ চট্টোপাধ্যায় তালাক প্রথা তুলে দেওয়ার বিপক্ষে মন্তব্য করেন। সেটাকে তৃণমূল কংগ্রেসের দলীয় বক্তব্য না ধরলে এখনও পর্যন্ত এ নিয়ে দলের অবস্থান স্পষ্ট নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ও এই প্রসঙ্গে কোনও কথা বলেননি। এরই প্রেক্ষিতে এ দিন স্মৃতি ইরানি বলেন, এক জন মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে এই ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান স্পষ্ট হওয়া দরকার।

এ দিন কর্মিসভায় রাজ্য সরকার সম্পর্কে আক্রমণাত্মক হলেও অন্য কোনও ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামই উচ্চারণ করেননি স্মৃতি। সারদা কিংবা নারদকাণ্ড নিয়ে প্রশ্ন করা হলেও তিনি জবাব এড়িয়ে গিয়ে বলেন, যে বিষয়ে তদন্ত চলছে তা নিয়ে একজন মন্ত্রী হিসেবে তিনি কোনও মন্তব্য করতে পারেন না।

দেখুন স্মৃতি ইরানির সাংবাদিক সম্মেলনের ভিডিও—

Mamata Banerjee Smriti Irani Talaq
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -