নারী সুরক্ষায় মুর্শিদাবাদ জেলায় পুলিশের হাতিয়ার হোয়াটসঅ্যাপ
সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহরমপুরে প্রশাসনিক বৈঠক করেন। নারী নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিতে নির্দেশ দেন জেলার পুলিশ প্রশাসনকে। কারণ, এই জেলা দিয়েই সব থেকে বেশি নারী ও শিশু পাচার হয়ে থাকে।
Whatsapp
নারী সুরক্ষায় মুর্শিদাবাদ জেলায় পুলিশের হাতিয়ার হোয়াটসঅ্যাপ
সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহরমপুরে প্রশাসনিক বৈঠক করেন। নারী নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিতে নির্দেশ দেন জেলার পুলিশ প্রশাসনকে। কারণ, এই জেলা দিয়েই সব থেকে বেশি নারী ও শিশু পাচার হয়ে থাকে।
দিঘার সৈকতে নতুন চমক, পর্যটকরা আকৃষ্ট হবেন তো
মোটর বাইক চালানোর ক্ষেত্রে অভিজ্ঞ বেসরকারি সংস্থার সঙ্গেই গাঁটছড়া বাঁধতে চায় রাজ্য সরকার। সমুদ্র সৈকতের আকর্ষণ বাড়াতে শুক্রবার থেকে এই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।
সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করতে হবে, অপরূপাকে নির্দেশ আদালতের
হাইকোর্টে নারদ-তদন্তে প্রশ্নের মুখে পড়েছে সিবিআই’ও। অপরূপা দাবি করেছিলেন, ২০১৪ সালে নারদনিউজডটকমের গোপন ক্যামেরা অভিযানের সময়ে তিনি সাংসদ বা কোনও সরকারি পদে ছিলেন না।
রাস্তা হবে কংক্রিটের, বর্ষায় যান-যন্ত্রণার সমাধানে এক বছর যানজটের আশঙ্কা
পুলিশ সূত্রের খবর, এয়ারপোর্টের আড়াই নম্বর গেট থেকে এক নম্বর গেট পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা বর্ষাকালে বেহাল হয়ে পড়ে। নিত্যযাত্রীদের দুর্ভোগের পাশাপাশি, সর্বক্ষণই লেগে থাকে যানজট।
আবাসনের দরজা আটকে প্লাস্টিকের ব্যবসা! সমস্যায় বাসিন্দারা
আমি অসহায়। সমস্যার কথা জেনেও কিছু করতে পারছি না—স্থানীয় কাউন্সিলর
মৃত মাকে কীভাবে ফেরাবেন! নির্বাচন কমিশনের চিঠি পেয়ে তাজ্জব ছেলে
গত বছর ১৮ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে বালুরঘাট জেলা হাসপাতালে মৃত্যু হয় রেণুকা দেবীর।
অপরাধ এবং ইন্ধন : সামাজিক শিক্ষা জরুরি
আইন তৈরি হয় মানুষকে শৃঙ্খলাপরায়ণ করে তোলার জন্য। যা নাগরিকের মনে একপ্রকার ভীতির সঞ্চার করে। শৃঙ্খলা শেখানোর জন্য কাউকে ভয় দেখানো খুব কাজের কথা নয়।
খরচ ৭০ লক্ষ টাকা, সবুজে ঘেরা ম্যাডক্স স্কোয়ার পার্কে এবার জমবে আড্ডার আসর
ওই পার্ক সেজে উঠলে কলকাতার সৌন্দর্যও বাড়াবে — দেবাশিস কুমার, মেয়র পারিষদ (উদ্যান)
মে মাসে রাজ্যে ফের নতুন ছুটি! টানা পাঁচ দিন ছুটির সুযোগ রাজ্য সরকারি কর্মীদের
বুধবার অর্থ দফতর এ বিষয়ে একটি নির্দেশিকা জারি করেছে। গত বছর পর্যন্ত একমাত্র বৌদ্ধ ধর্মাবলম্বী সরকারি কর্মীরাই বুদ্ধপূর্ণিমায় ছুটি পেতেন।
মমতা নয়, মোদী বন্দনা! তৃণমূল নেতা জামাইকে ‘বিপদে’ ফেললেন বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি, দেখুন ভিডিও
এরশাদ সাহেবের জন্ম অবশ্য ভারতের কোচবিহার জেলায়। পরবর্তী সময়ে তাঁর পরিবার বাংলাদেশে চলে যায়। রাষ্ট্রপতি থাকার সময়েও ভারত এবং পশ্চিমবঙ্গের প্রতি বন্ধুত্বপূর্ণ মনোভাবই দেখিয়েছেন তিনি।
শাহি কর্মসূচি চলাকালীন ভবানীপুরে মিছিল তৃণমূলের
এদিন সন্ধ্যায় ভবানীপুর থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মিছিল করে তৃণমূল। ৭১ নম্বর ব্লক তৃণমূলের উদ্যোগে আয়োজিত ওই মিছিল হরিশ মুখার্জি রোড থেকে শুরু হয়ে দেবেন্দ্র ঘোষ রোড, স্কুল রো, সুভাষিণী গাঙ্গুলি সরণি, আশুতোষ মুখার্জি রোড, চন্দ্রনাথ চ্যাটার্জি স্ট্রিট, কাসারি পাড়া হয়ে হরিশ মুখার্জি রোডে শেষ হয়।
দেখে শেখা ঠেকে শেখা : গণতন্ত্রের সময়ের পাঠ
বিরোধীশূন্য রাজ্য তৈরির লক্ষ্যে তৃণমূল ঘোড়া কেনাবেচা করেছে। ক্ষমতার লোভ দেখিয়েছে। ফলে, পশ্চিমবঙ্গে গণতন্ত্রের প্রাথমিক পাঠটি রক্ষিত হয়নি। বিরোধীকে তার প্রাপ্য জায়গাটি ছাড়া হয়নি। কেন্দ্রেও বিজেপি সেই একই পথে এগোচ্ছে।
শিল্পী হিসাবেই স্বীকৃতি চান রূপান্তরিত দিয়া
এদিন দিয়া জানান, নিজের পরিচয় এবং কাজের স্বীকৃতি তাঁর কাছে এসেছে কঠিন লড়াইয়ের মধ্যে দিয়ে। তিনি জন্মেছিলেন পুরুষের শরীরে নারীমন নিয়ে।
ওরা নাবালক মাত্র, তাই দায়ের করা হল না শ্লীলতাহানির অভিযোগ
ঘটনাটি আমাদের বিধায়ক শশী পাঁজাকে জানিয়েছি। মুখ্যমন্ত্রীকেও চিঠি লিখব। এরা তৃণমূল হতে পারে না। দলের বদনাম করার জন্য এসব বলছে। পুলিশকে যা জানানোর জানিয়েছি। —তরুণীর বাবা