ভারতের এই জলপ্রপাত পাহাড় থেকে নীচে না পড়ে উঠে যায় উপর দিকে
মহারাষ্ট্রের ওয়েস্টার্ন ঘাটে রয়েছে এমনই এক জলপ্রপাত যার জল পাহাড় থেকে নীচে পড়ে না। অবাক হওয়ার মতোই ব্যাপার। কিন্তু এটাই বাস্তব! কারণটা যদিও খুব সাধারণ।
স্বামী ও শিশুকন্যা নিয়ে চার চাকায় বিশ্বজয়ের পথে বাঙালি বধূ
মোট ২৮টি দেশ, ৪০ হাজার কিলোমিটারেরও বেশি পথ— সব কিছু ঠিক থাকলে সময় লাগবে ৪ মাস মতো। এমনটাই মনে করছেন দেবাঞ্জলি ও কৌশিক।
২৪ বছরে ৪৪টি দেশ ঘোরেন এই পর্যটক, বিয়েও করেছিলেন অগুনতি মহিলাকে
মাত্র ২১ বছর বয়সে ঘর ছেড়েছিলেন মরোক্কোর এই যুবক। তার পরে প্রায় ২৯ বছর ধরে ঘুরে বেড়িয়েছিলেন বিশ্বের ৪৪টি দেশে। এবং এক সময়ে তিনি এসে পৌঁছন ভারতে।
আদালতের নির্দেশ দুঃসংবাদ বয়ে আনছে দেশের অ্যাডভেঞ্চার-প্রিয় মানুষদের জন্য
এ রাজ্যের বেশ কিছু পাহাড়ি নদীতে রয়েছে নানা ধরনের ওয়াটার স্পোর্টসের ব্যবস্থা। যেমন, রিভার র‌্যাফটিং। পাশাপাশি রয়েছে পাহাড়ের উপরে ভেসে বেড়ানোর পরিষেবাও। যেমন, প্যারা-গ্লাইডিং।
কুমিরের পিঠে চড়েই ঘুরে বেড়ায় এই গ্রামের মানুষ! জানুন অবাক গল্প
বিশ্বাস করা কঠিন হলেও, এমনটাই ঘটে চলেছে পশ্চিম আফ্রিকার বুরকিনা ফাসো-য়। দেশের রাজধানী শহর ওইগাডোগো থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরত্বে রয়েছে বাজুলা নামে একটি ছোট্ট গ্রাম।
হারিয়ে গিয়েছে গঙ্গার উৎস! ১২ বছর আগের স্মৃতিই এখন সম্বল
প্রকৃতি কি নিজেই নিজেকে অপরিচিত করে ফেলেছে? নাকি, তার জন্য দায়ী আমরা? খুব জটিল প্রশ্ন। যদিও উত্তর জানি আমরা সকলেই।  
প্রাণ সংশয়! তবুও আগ্নেয়গিরির অমোঘ টানেই গড়ে উঠছে পর্যটন
ভয়াবহতা ও প্রাণহানীর সমস্যা থাকা সত্ত্বেও গুয়াতেমালায় ভিড় জমাচ্ছেন পর্যটকরা। দেশের পাকায়া আগ্নেয়গিরিতেই দেখা গিয়েছে দলে দলে পর্যটকদের।
পর্যটকদের জন্য সুখবর! ভারতের সর্বোচ্চ রাজ্যেও এবার হোম-স্টে পরিষেবা
বেড়াতে গিয়ে অনেকেই এখন থাকেন ক্যাম্পিং সাইটে। অনেকে তো নিজেরাই টেন্ট  ও বিভিন্ন সরঞ্জাম বয়ে নিয়ে যান। এ সবের পাশাপাশি রয়েছে হোম-স্টের ব্যবস্থাও। তবে, এই পরিষেবা মূলত পাওয়া যায় পাহাড়ি অঞ্চলে।
নাগরাজ বাসুকির সঙ্গীদের খোঁজে, কাম্বোডিয়ার জঙ্গলপথে
উইকএন্ডে বিদেশভ্রমণ! ইচ্ছে থাকলে টুক করে ঘুরে আসতে পারেন ইউনেস্কোর একটি হেরিটেজ সাইট থেকে। তিন দিনে প্রাণ ভরে দেখে আসুন কয়েক হাজার বছর আগের স্থাপত্য।