Gopalpur is weekend destination for travellers
নিরিবিলি বেছে নিন গোপালপুরের তটে
বিশেষ করে আপনি যদি সমুদ্রবিলাসী হন, তাহলে গোপালপুরের শান্ত সমুদ্র ভাল লাগবে নিশ্চয়ই। আর নির্জনতার কাঙাল তো আমরা সকলেই। সেটাও ভরপুর এই সৈকতে।
নিরিবিলি বেছে নিন গোপালপুরের তটে
বিশেষ করে আপনি যদি সমুদ্রবিলাসী হন, তাহলে গোপালপুরের শান্ত সমুদ্র ভাল লাগবে নিশ্চয়ই। আর নির্জনতার কাঙাল তো আমরা সকলেই। সেটাও ভরপুর এই সৈকতে।
দার্জিলিংয়ের টয় ট্রেনে নতুন সুবিধে, ভাড়াও থাকবে নাগালের মধ্যেই
সমস্ত বিপত্তি সামাল দিয়ে ফের পাহাড়ের গা বেয়ে চলতে শুরু করেছে টয়ট্রেন। নতুন রূপে টয়ট্রেনকে তুলে ধরে পর্যটকদের সামনে তা আরও আকর্ষণীয় করে তোলাই দার্জিলিং হিমালয়ান রেল কর্তৃপক্ষের লক্ষ্য। 
কয়েকদিনের ছুটিতে ঘুরে আসুন রাঁচি
হাওড়া থেকে রয়েছে একাধিক এক্সপ্রেস ট্রেন। কয়েকদিনের জন্য ঘুরে আসতে পারেন পড়শি রাজ্যে রাজধানী রাঁচি থেকে।
মিশরের পিরামিডের সামনে এরা কারা!
মিশরের ঐতিহ্য ও পর্যটনকে বিশ্ব-দরবারে আরও আকর্ষণীয় করে তোলার উদ্দেশ্যই এমন আয়োজন করে মিশর।
জলপাইগুড়ির জল্পেশে ভক্তের ঢল, শিবরাত্রি পালন মহা ধুমধামে
মেলায় এদিন মহিলাদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। মন্দিরের বাইরের মেলাকে শৃঙখলা বজায় রেখেই এগিয়ে নিয়ে যাওয়ার আবেদন করেন জেলা সভাধিপতি নুরজাহান বেগম ও জেলা শাসক রচনা ভগত।
এই গলিতে চুমু খেলে খুলে যাবে ভাগ্য! ১৫ বছর নিশ্চিন্ত
সরু সরু গলিপথের দু’ধারে রঙিন বাড়ির সারি দেখলে মনে হতেই পারে যে পুরনো কলকাতার অলিগলিতে ঘুরে বেড়াচ্ছেন। গলিগুলি এতটাই সংকীর্ণ যে, মাঝে মাঝে পাশাপাশি দু’জনও হাঁটতে পারে না। প্রস্থে মাত্র দেড় মিটার এই চুমু-গলি।
দুবাই মানে শুধু শপিং মল নয়! প্যারিসের পাশেই দাঁড়াচ্ছে এই শহর
আরব সাগরের মাঝে উলটে পড়া পাখির বাসা, কাঠকুটোর ভেতর দিয়ে চুঁইয়ে পড়ছে আলো… দূর থেকে আবু ধাবি লুভ মিউজিয়াম-এর আকার এমন লাগলেও ভিতরের দৃশ্যটা বেশ আলাদা।
নাগরাজ বাসুকির সঙ্গীদের খোঁজে, কাম্বোডিয়ার জঙ্গলপথে
উইকএন্ডে বিদেশভ্রমণ! ইচ্ছে থাকলে টুক করে ঘুরে আসতে পারেন ইউনেস্কোর একটি হেরিটেজ সাইট থেকে। তিন দিনে প্রাণ ভরে দেখে আসুন কয়েক হাজার বছর আগের স্থাপত্য।
গেলেই হয়— গৌড়, সুখরিয়া, গাড়ুচিরা
ছুটি তো ছুতো মাত্র! মূল উদ্দেশ্য ঘুরতে যাওয়া। যাঁরা ছুটি ফুরিয়েছে বলে আফশোস কর‌ছেন, তাঁদের জন্য প্রজাতন্ত্র দিবসের লং উইকেন্ড’টা বরাদ্দ করেছে নিউ ইয়ার ক্যালেন্ডার! ব্যাগ গুছোন, কাছাকাছির মধ্যে ঘুরতে যাওয়ার রুটম্যাপ দিচ্ছে ‘ওবেলা’।
নায়াগ্রা যখন জমে যায়! দেখে নিন বিশ্বের বৃহত্তম জলপ্রপাতটির রূপ
প্রকৃতির এই সৌন্দর্য উপভোগ করতে শয়ে শয়ে মানুষ ভিড় জমান জলপ্রপাতের ধারে। এবং পর্যটকদের এই ঢল থাকে শীত-গ্রীষ্ম নির্বিচারে সারা বছরই।
সমুদ্র সৈকতেই হোক বনভোজন
পুরী যাওয়ার সুবিধা হল, মোটামুটি একদিন পেলেই অনেকটা ঘুরে ফেলা যায়।
বেলুনে চড়ে গঙ্গা ভ্রমণ, পর্যটনে আরও একটি পালক
ভারতও পিছিয়ে নেই এই পরিষেবায়। বর্তমানে ৬টি রাজ্যে পুরো দমে বেলুনে চড়ার পরিষেবা রয়েছে। যেমন, মহারাষ্ট্র, কর্ণাটক, হরিয়ানা, রাজস্থান, গোয়া ও উত্তরপ্রদেশ।
রাজনীতিকে বুড়ো আঙুল দার্জিলিঙের! ফের পুরনো গ্ল্যামার ফিরে পাওয়ার পরিকল্পনা
কয়েক মাস আগেও বাংলার এই পাহাড়ি অঞ্চলে যেতে ভয় পাচ্ছিলেন পর্যটকরা। রাজনৈতিক দ্বন্দ্বে বিধ্বস্ত জেলায়  যখন-তখন পথ অবরোধ। চলল লাগাতার বন্‌ধ। ১০৪ দিন এমনই অবস্থা কাটানোর পরে, এখন দার্জিলিং তার পরিচিত ছন্দে।
শীতকালীন ভ্রমণ, ভারতের ৬টি চেনা-অচেনা বরফে ঢাকা জায়গা
শীতকালে শীতের জায়গায় গেলে কেমন হয়? ভাবলেই মনের ভেতরটা কেমন রোমাঞ্চে ভরে যায় না! তা হলে আর দেরি না করে আজই প্ল্যান করে ফেলুন।